ঢাকা, শুক্রবার, ২২ আশ্বিন ১৪২৯, ০৭ অক্টোবর ২০২২, ১০ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানাতে ১৫ আগস্ট টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪১ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২২
বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানাতে ১৫ আগস্ট টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী

গোপালগঞ্জ: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের রাষ্ট্রীয় কর্মসূচিতে অংশ নিতে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-১ মোহাম্মদ শামীম মুসফিক গোপালগঞ্জ জেলা প্রশাসকের কাছে পাঠানো এ বার্তায় প্রধানমন্ত্রীর আগমনের বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, সোমবার (১৫ আগস্ট) সকাল ১১টায় প্রধানমন্ত্রী হেলিকপ্টারে করে ঢাকা থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশে যাত্রা করবেন।

সকাল ১১টা ৫০ মিনিটে টুঙ্গিপাড়া উপজেলা কমপ্লেক্স মাঠে নির্মিত হেলিপ্যাডে অবতরণ করবেন তিনি। এরপর সেখান থেকে সড়ক পথে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সে পৌঁছাবেন। দুপুর ১২টায় বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন প্রধানমন্ত্রী। এসময় তিন বাহিনীর একটি সশস্ত্র চৌকস দল তাকে গার্ড অব অনার দেবে। বেজে উঠবে বিউগলের করুণ সুর। পরে সুরা ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন বঙ্গবন্ধুকন্যা।  

দুপুর ১২টা ৩০ মিনিটে জাতির পিতার সমাধি সৌধ কমপ্লেক্সে  অনুষ্ঠেয় মিলাদ মাহফিলে অংশ নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুপুর ২টা ৩০ মিনিটে প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া থেকে ঢাকার উদ্দেশে যাত্রা করবেন।

এদিকে জাতীয় শোক দিবস উপলক্ষে গোপালগঞ্জের মুকসুদপুর থেকে টুঙ্গিপাড়া পর্যন্ত প্রায় ৮০ কিলোমিটার সড়ক ও মহাসড়কে কালো কাপড় দিয়ে তোরণ নির্মাণ করা হয়েছে। এছাড়া টুঙ্গিপাড়া বাজারের ব্যবসা প্রতিষ্ঠানে কালো পতাকা টাঙানো হয়েছে। পুরো টুঙ্গিপাড়া জু‌ড়ে শোকাবহ আবহাওয়া বিরাজ করছে। নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছে বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সসহ আশাপাশের এলাকা। কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে জেলাজু‌ড়ে।  

টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল বলেছেন, প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের পর সমাধি সৌধ কমপ্লেক্স সর্ব সাধারণের শ্রদ্ধা জানানোর জন্য খুলে দেওয়া হবে।

গোপালগঞ্জ গণপূর্তের নির্বাহী প্রকৌশলী মো. কামরুল হাসান বলেন, জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির পিতার সমাধি সৌধ কমপ্লেক্সের ধোয়ামোছা, পরিষ্কার পরিচ্ছন্নতাসহ যাবতীয় কাজ গণপূর্ত অধিদপ্তর করেছে।

পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা বলেন, স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে প্রধানমন্ত্রী ১৫ আগস্ট গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া সফর করবেন। এ উপলক্ষে জেলা পুলিশের পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। আমরা সর্বত্র সজাগ আছি।

জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেছেন, জাতির পিতার শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের রাষ্ট্রীয় কর্মসূচিতে অংশ নিতে টুঙ্গিপাড়ায় আসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে মিলাদ মাহফিলে প্রধানমন্ত্রী অংশ নেবেন। প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে সব ধরনের প্রস্তুতি শেষ হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa