ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

‘বর্তমান সরকার দেশকে শতভাগ বিদ্যুতায়িত করেছে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৯ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২২
‘বর্তমান সরকার দেশকে শতভাগ বিদ্যুতায়িত করেছে’

নাটোর: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বর্তমান সরকারের দেশের যেকোন দুর্ভোগ ও দুর্যোগ মোকাবেলার সক্ষমতা রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্যোগ মোকাবেলায় সারাবিশ্বের রোল মডেল।

 

তিনি বলেন, ইউক্রেন যুদ্ধের কারণে সারাবিশ্বেই তেল, চাল, ডাল, গ্যাস, বিদ্যুৎসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধি পেয়েছে। কারণ রাশিয়া সারাবিশ্বে তেল, সার, গ্যাস, বিদ্যুৎ, চাল, ডাল ইত্যাদি নিত্যপণ্য রপ্তানি করে থাকে। বর্তমানে পশ্চিমা দেশগুলোর অর্থনৈতিক নিষেধাজ্ঞার কারণে এসব বিক্রি করতে পারছে না। মাত্র কয়েক মাস এই দুর্ভোগ থাকতে পারে, এরপর আবার সবকিছু ঠিক হয়ে যাবে।

শনিবার (১৩ আগষ্ট) বিকেলে নাটোরের সিংড়া উপজেলার রামানন্দ-খাজুরা ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।  

১২ রামানন্দ-খাজুরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ ইদ্রিস আলীর সভাপতিত্বে প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর দক্ষ নেতৃত্বে যখন করোনা, বন্যাসহ প্রাকৃতিক ও মনুষ্যসৃষ্ট দুর্যোগ মোকাবিলা করে বিশ্বের দরবারে আমরা মাথা উঁচু করে দাঁড়াতে পেরেছি। বর্তমান পরিস্থিতিতেও সকল সংকট কাটিয়ে দেশে আবার স্বাভাবিক অবস্থা ফিরে আসবে।

তিনি আরো বলেন, বিএনপি-জামায়াতের শাসনামলে তেল ও সারের জন্য কৃষকদের জীবন দিতে হয়েছে। তাদের শাসনামল ছিল সন্ত্রাসীদের অভয়ারণ্য। বিএনপি সরকার জনগণের সাথে শুধু প্রতারণা করে গেছে। বিএনপির সময় বিদ্যুতের জন্য আন্দোলন করতে হয়েছে।  

প্রতিমন্ত্রী আরো বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার দেশকে শতভাগ বিদ্যুতায়িত করেছে। জনগণের বিপদে পাশে আছে। মসজিদ, মাদ্রাসা, মন্দির ও রাস্তাঘাটের অভূতপূর্ব উন্নয়ন করেছে।

সভায় আরো বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি শেখ মো. ওহিদুর রহমান, সাধারন সম্পাদক ও সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, ১২ রামানন্দ-খাজুরা ইউপি চেয়ারম্যান মো. জাকির হোসেন ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক মো. মুকুল হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ০০৫৯ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।