ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

লালমনিরহাটে ৫ সাংবাদিকের ওপর হামলা, ক্যামেরা ভাঙচুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, আগস্ট ১২, ২০২২
লালমনিরহাটে ৫ সাংবাদিকের ওপর হামলা, ক্যামেরা ভাঙচুর

লালমনিরহাট: পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে পৃথক ঘটনায় দুর্বৃত্তদের হামলায় লালমনিরহাটে ৫ জন সাংবাদিক আহত হয়েছেন।

শুক্রবার (১২ আগস্ট) সন্ধ্যায় আহতদের ৪জনকে লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন- যমুনা টিভির লালমনিরহাট প্রতিনিধি আনিছুর রহমান লাডলা ও ক্যামেরা পার্সন আহসান হাবিব, প্রথম আলোর লালমনিরহাট প্রতিনিধি আব্দুর রব সুজন, এখন টিভির মাহফুজুল ইসলাম বকুল ও দৈনিক আজকের পত্রিকার হাতীবান্ধা প্রতিনিধি রবিউল ইসলাম রবি।

স্থানীয়রা জানান, লালমনিরহাট সদর উপজেলার পঞ্চগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজিজার রহমান মণ্ডলের ছোট ছেলে ওয়ার্ড যুবলীগ সভাপতি দুই সন্তানের জনক সুলতান মণ্ডল (৩৮) প্রতিবেশী এক গৃহবধূর সঙ্গে পরকীয়ায় জড়িয়ে পড়েন। কয়েকদিন আগে সেই গৃহবধূকে নিয়ে নিরুদ্দেশ হন সুলতান মণ্ডল। এ ঘটনায় ওই গৃহবধূর পরিবার থানায় অভিযোগ দায়ের করেন।

সে ঘটনার তথ্য সংগ্রহ করতে শুক্রবার বিকেলে ঘটনাস্থলে যান ৪ সাংবাদিক। তথ্য সংগ্রহ শেষে সুলতান মণ্ডলের বাড়ির পাশে হঠাৎ তাদের পথরোধ করেন আজিজার রহমান মণ্ডল ও তার বড় ছেলে সাহেদ মণ্ডল। এ সময় সাহেদ সাংবাদিকদের হাতে থাকা ক্যামেরা কেড়ে নিয়ে ভাঙচুর করেন এবং টাইফোর্ট দিয়ে সাংবাদিকদের এলোপাতারি মারধর শুরু করেন। পরে স্থানীয়রা আহত সাংবাদিকদের উদ্ধার করে লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করেন।
হাসপাতালে ভর্তি এখন টিভির লালমনিরহাট প্রতিনিধি মাহফুজুল ইসলাম বকুল বাংলানিউজকে বলেন, তথ্য সংগ্রহ শেষ করে গাড়িতে ওঠার পরপরই হঠাৎ সাহেদ এসে পথরোধ করে ক্যামেরা কেড়ে নিয়ে ভেঙে ফেলেন। কিছু বুঝে ওঠার আগেই টাইফোর্ট দিয়ে আমাদের এলোপাতাড়ি মারধর শুরু করেন। এ ঘটনায় আইন শৃঙ্খলা বাহিনীকে বলা হয়েছে। সুস্থ হলে লিখিত অভিযোগ দেওয়া হবে।

খবর পেয়ে হাসপাতালে সাংবাদিকদের দেখতে আসেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মতিয়ার রহমান। এ সময় তিনি এ ঘটনার তীব্র নিন্দা এবং অভিযুক্তদের দ্রুত গ্রেফতার করতে আইন শৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেন।  

তিনি আরও বলেন, অভিযুক্তরা আওয়ামী লীগের হলেও তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে একই দিন দুপুরে হাতীবান্ধা উপজেলার সিন্দুর্না ১ নম্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশের রাস্তার ধারে সরকারি একটি গাছ কেটে নিয়ে যাচ্ছেন ওই এলাকার সাবেক পুলিশ সদস্য আনোয়ার হোসেন। তার ছবি তুলতে গিয়ে আনোয়ার হোসেনের হামলার শিকার হয়েছেন দৈনিক আজকের পত্রিকার হাতীবান্ধা প্রতিনিধি রবিউল ইসলাম রবি।

পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দাসহ অভিযুক্তদের গ্রেফতার দাবি করেছেন বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতারা।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম লালমনিরহাট জেলা ইউনিটের সভাপতি খোরশেদ আলম সাগর এক বিবৃতিতে বলেন, পেশাগত দায়িত্ব পালনে সাংবাদিকদের ওপর হামলাকারীদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। নয়তো কঠোর কর্মসূচি গ্রহণ করতে বাধ্য হবে সাংবাদিকরা।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, আগস্ট ১২, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।