ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ছাত্রীকে লাঞ্ছিত করার অভিযোগে শিক্ষক সাময়িক বরখাস্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৯ ঘণ্টা, আগস্ট ১০, ২০২২
ছাত্রীকে লাঞ্ছিত করার অভিযোগে শিক্ষক সাময়িক বরখাস্ত

বরগুনা: বরগুনার রামনা উপজেলার শেরে-ই বাংলা সমবায় মাধ‍্যমিক বিদ্যালয়ের সপ্তম শ্রেণির এক ছাত্রীকে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে স্কুলের এক কর্মচারীর বিরুদ্ধে। অভিযোগের ভিত্তিতে ওই শিক্ষককে সাময়িক বরখাস্ত করে ঘটনার তদন্তে তিন সদস্যের একটি টিম গঠন করা হয়েছে।

মঙ্গলবার (৯ আগস্ট) সকালে বামনা উপজেলার রামনা ইউনিয়নের শের-ই বাংলা সমবায় মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাকির হোসেন এ তথ্য নিশ্চিত করেন। এর আগে গত ১৯ জুলাই ওই ছাত্রীকে প্রাইভেট পড়ানোর নামে বিদ্যালয়ের একটি কক্ষে নিয়ে লাঞ্ছিত করার চেষ্টা করা হয়।

অভিযুক্ত শিক্ষক মঞ্জুরুল আলম হানিফ রামনা শের-ই বাংলা সমবায় মাধ্যমিক বিদ্যালয়ের কম্পিউটার শিক্ষক। আর ভুক্তভোগীও একই বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর ছাত্রী।

প্রধান শিক্ষক জাকির হোসেন বাংলানিউজকে জানান, অভিযুক্ত শিক্ষক মঞ্জুরুল আলম হানিফকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তার বিরুদ্ধে তদন্ত চলছে। তদন্ত শেষে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও জানান, সহকারী প্রধান শিক্ষক রিয়াজ খানকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত টিম গঠন করা হয়েছে। আগামী সাত দিনের মধ্যে তাদের তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

উল্লেখ্য, গত ১৯ জুলাই রামনা শেরে-ই বাংলা সমবায় মাধ‍্যমিক বিদ্যালয়ের শিক্ষক মঞ্জুরুল আলম হানিফ একই বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর এক ছাত্রীকে প্রাইভেট পড়ানোর নামে বিদ্যালয়ের একটি কক্ষে ডেকে নিয়ে লাঞ্ছিত করার চেষ্টা করেন। পরে ওই ছাত্রীর ডাক চিৎকার শুনে স্থানীয়রা এসে তাকে উদ্ধার করে। এ ঘটনার পর ৩০ হাজার টাকার বিনিময়ে জনপ্রতিনিধিদের মাধ্যমে বিষয়টি রফাদফা করার চেষ্টা চালানো হয় বলেও অভিযোগ রয়েছে।

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, আগস্ট ১০ , ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।