ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কোম্পানীগঞ্জে গরু চুরি করতে গিয়ে গণপিটুনিতে নিহত ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১২ ঘণ্টা, আগস্ট ১০, ২০২২
কোম্পানীগঞ্জে গরু চুরি করতে গিয়ে গণপিটুনিতে নিহত ১

নোয়াখালী: নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় সংঘবদ্ধভাবে গরু চুরি করতে গিয়ে ধরা পড়ে গণপিটুনিতে এক যুবক নিহত হয়েছেন। তবে নিহত ওই যুবকের নাম পরিচয় এখনও জানাতে পারেনি পুলিশ।

বুধবার (১০ আগস্ট) ভোর পৌনে ৪টার দিকে উপজেলার চরফকিরা ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের মুক্তিযোদ্ধা বাজারে এ ঘটনা ঘটে।

নিহত ওই যুবক ফেনী জেলার দাগনভূঞা উপজেলার বাসিন্দা বলে জানা যায়।

চরফকিরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জায়দল হক কচি জানান, এ ঘটনায় জনতার হাতে ধাওয়া খেয়ে পালিয়ে যাওয়া আরও এক গরু চোরকে স্থানীয়রা আটক করেন। পরে বুধবার সকাল ৯টার দিকে তাকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

জেলা পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম বাংলানিউজকে জানান, মঙ্গলবার (৯ আগস্ট) দিনগত রাত সাড়ে ৩টার দিকে সংঘবদ্ধ গরু চোর চক্রটি মোট আটটি গরুর বাছুর চুরি করে। এ সময় তারা উপজেলার চরফকিরা ইউনিয়নের অর্জুনতলা সংলগ্ন আবুল বাশারের বাড়ির জাকির হোসেনের গোয়ালঘর থেকে চারটি গরুর বাছুর ও একই গ্রামের নুর উদ্দিনের গোয়ালঘর থেকে চারটি গরুর বাছুর চুরি করে। পরে সেগুলো লেগুনাতে করে নিয়ে পালিয়ে যাওয়ার সময় গরুর মালিকরা বিষয়টি টের পেলে চারিদিকে ফোন করে খবর ছড়িয়ে দেন।

শহীদুল ইসলাম আরও জানান, খবর পেয়ে স্থানীয়রা চরফকিরা ইউনিয়নের মুক্তিযোদ্ধা বাজার এলাকার সাদ্দামের দোকানের সামনে ট্রাক্টর দিয়ে রাস্তায় ব্যারিকেড দেন। এরপর ব্যারিকেডের মুখে বুধবার ভোর পৌনে ৪টার দিকে স্থানীয় লোকজন চোরাই গরুসহ লেগুনাটি আটক করেন। এ সময় গাড়িতে থাকা চারজন গরু চোরের মধ্যে তিনজন পালিয়ে যান। আর বাকি একজনকে ধরতে পেরে উত্তেজিত জনতা তাকে গণপিটুনি দেন। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এরপর খবর পেয়ে সকাল সাড়ে ৬টার দিকে পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসে।

এসপি আরও জানান, উত্তেজিত জনতা গরু চুরির কাজে ব্যবহৃত লেগুনা গাড়িতে আগুন ধরিয়ে পার্শ্ববর্তী খালে ফেলে দেয়। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। গরু চুরি, উদ্ধার ও গ্রামবাসীর হাতে গণপিটুনিতে নিহতের ঘটনায় পৃথক মামলা হবে। এ বিষয়ে আইনি ব্যবস্থা গ্রহণের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

বাংলাদেশ সময়: ১১১১ ঘণ্টা, আগস্ট ১০ , ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad