ঢাকা, সোমবার, ১১ আশ্বিন ১৪২৯, ২৬ সেপ্টেম্বর ২০২২, ২৮ সফর ১৪৪৪

জাতীয়

দুই বাংলাদেশির সম্মানসূচক ব্রিটিশ পুরস্কার লাভ

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, আগস্ট ৯, ২০২২
দুই বাংলাদেশির সম্মানসূচক ব্রিটিশ পুরস্কার লাভ

ঢাকা: বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন  তানাজ্জীনা কোরেশিকে সম্মানসূচক মেম্বার অব মোস্ট এক্সেলেন্ট অর্ডার অব দ্য ব্রিটিশ এম্পায়ার (এমবিই) ও লিনুচ প্রদীপ গোমসকে ব্রিটিশ এম্পায়ার মেডেল  (বিইএম) পুরস্কার দিয়েছেন। মঙ্গলবার (৯ আগস্ট) ঢাকার ব্রিটিশ হাইকমিশন এ তথ্য জানায়।

 

ঢাকায় ব্রিটিশ হাইকমিশনারের বাসভবনে আয়োজিত এক অনুষ্ঠানে এ সম্মাননা দেওয়া হয়। তানাজ্জীনা কোরেশি বাংলাদেশস্থ ব্রিটিশ হাইকমিশনের ওয়ার্ক অ্যান্ড পেনশন বিভাগে তার অসামান্য অবদানের জন্য এ সম্মানে ভূষিত হন। বাংলাদেশে অবস্থানরত যেসব ব্যক্তি যুক্তরাজ্যের পেনশন ও অন্যান্য সুবিধা পাওয়ার যোগ্য তাদের সেবায় তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

লিনুচ প্রদীপ গোমেস বাংলাদেশস্থ ব্রিটিশ হাইকমিশনারের বাসভবনে ৩০ বছরের বেশি সময় ধরে ‘বাটলার’ হিসেবে অসামান্য অবদান রেখেছেন। উচ্চ পর্যায়ের সেবা দেওয়ার মাধ্যমে বাসভবনে আসা বহু অতিথির স্বাচ্ছন্দ্য নিশ্চিত করেছেন।

বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন বলেছেন, আমি যুক্তরাজ্যের রানীর পক্ষ থেকে তানাজ্জীনা কোরেশি ও লিনুচ প্রদীপ গোমেসকে এ পুরস্কার দিতে পেরে অত্যন্ত আনন্দিত। বাংলাদেশ ও যুক্তরাজ্যের সম্পর্ক দৃঢ় করতে এবং বাংলাদেশে যুক্তরাজ্যকে তুলে ধরতে তারা আমাদের উল্লেখযোগ্য দুজন সহকর্মী হিসেবে কাজ করেছেন। আমি তাদের কৃতিত্বের জন্য অভিনন্দন জানাই ও মঙ্গল কামনা করি।

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, আগস্ট ০৯, ২০২২
টিআর/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa