ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

নার্সকে যৌন হয়রানি: চিকিৎসক ও ক্লিনিকের মালিক কারাগারে 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০০ ঘণ্টা, আগস্ট ৩, ২০২২
নার্সকে যৌন হয়রানি: চিকিৎসক ও ক্লিনিকের মালিক কারাগারে 

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রায়পুরে নার্সকে (সেবিকা) যৌন হয়রানির অভিযোগে নিরাময় হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের মালিক মিজানুর রহমান মুন্সি ও ওই হাসপাতালের চিকিৎসক আসাদুজ্জামানকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।  

বুধবার (৩ আগস্ট) দুপুরে নারী ও শিশু নির্যাতন ট্রাইবুন্যালের বিচারক (জেলা ও দায়রা জজ) সিরাজুদ্দৌলাহ কুতুবী তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।



আরও পড়ুন: নার্সকে যৌন হয়রানি: হাসপাতাল মালিকের নামে মামলার নির্দেশ
 
আসামি পক্ষের আইনজীবী আনোয়ার হোসেন মৃধা জানান, আসামিরা ঘটনার সঙ্গে জড়িত নন দাবি করে আদালতে জামিন আবেদন করেন। এতে আদালত তাদের জামিন নামঞ্জুর করেন। বাদী ঘটনার ভিডিও আদালতে জমা দেন। ভিডিও দেখে আদালত আসামিদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

জানা গেছে, চলতি বছরের ২৪ মে নিরাময় হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের মালিক মিজানুর রহমান মুন্সি হাসপাতালে কর্মরত এক নারী স্টাফকে (নার্স) যৌন হয়রানির চেষ্টা করেন। বিষয়টি হাসপাতালে থাকা সিসিটিভি ক্যামেরায় ধারণ হয়। পরে সিসি ক্যামেরার ভিডিও চিত্রটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এ নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়।  

গণমাধ্যমে প্রকাশিত সংবাদটি সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রায়পুর আদালতের বিচারক তারেক আজিজের দৃষ্টিগোচর হয়। এতে বিচারক ২৯ মে এ ঘটনায় মামলা করার জন্য রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) আদেশ দেন। এর পরিপ্রেক্ষিতে ৯ জুন রায়পুরে কর্মরত সাংবাদিক জহিরুল ইসলাম টিটু বাদী হয়ে চিকিৎসক আসাদুজ্জামান ও হাসপাতালের মালিক মিজানুর রহমান মুন্সির নামে মামলা দায়ের করেন।  

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও ফুটেজে প্রায় ৬৫ বছর বয়সী মিজান মুন্সিকে এক নার্সের সঙ্গে জোর করে আপত্তিকর কাজ করার চেষ্টা করতে দেখা যায়।  

বাংলাদেশ সময়: ২০৫৭ ঘণ্টা, আগস্ট ৩, ২০২২
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।