ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

সারের বর্ধিত মূল্য কমানোর দাবিতে বিক্ষোভ সমাবেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৩ ঘণ্টা, আগস্ট ৩, ২০২২
সারের বর্ধিত মূল্য কমানোর দাবিতে বিক্ষোভ সমাবেশ

ঢাকা: কৃষক বাঁচাতে সারের বর্ধিত মূল্য কমানো এবং গ্যাস, পানি ও বিদ্যুৎ খাতে দুর্নীতি-লুটপাট বন্ধের দাবিতে রাজধানীতে বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)।

বুধবার (৩ আগস্ট) সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে  এই কর্মসূচি পালন করে তারা।

সমাবেশে সভাপতির বক্তব্যে সংগঠনের সভাপতি কমরেড ডা. এমএ সামাদ বলেন, সরকার হঠাৎ করেই ইউরিয়া সারের দাম কেজি প্রতি ৬ টাকা করে বাড়িয়ে দিয়েছে। এর ফলে উৎপাদন খরচ বেড়ে যাবে। এ যেন কৃষকদের জন্য মরার উপর খাঁড়ার ঘা।

এসময় তিনি অবিলম্বে বর্ধিত মূল্য কমানোর দাবি জানান।

সাধারণ সম্পাদক কমরেড সাহিদুর রহমান বলেন, কুইক রেন্টালের নামে বিদ্যুৎ খাতে সীমাহীন দুর্নীতির কারণে বিদ্যুৎ খাতে চলছে লোডশেডিং। সেই সঙ্গে পানি, গ্যাস ও বিদ্যুৎ সেক্টরে চলছে সীমাহীন দুর্নীতি। সরকারকে অবিলম্বে বর্ধিত সারের মূল্য প্রত্যাহার ও দুর্নীতি লুটপাট বন্ধ করতে হবে।

সমাবেশে আরও বক্তব্য রাখেন পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক কমরেড তালেবুল ইসলাম, কেন্দ্রীয় সদস্য কমরেড জাহিদ আনসারী, কমরেড তারেক ইসলাম, কমরেড নূর আফসানা নীপা, নারায়ণগঞ্জ জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা সামসুল আলম  প্রমুখ।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল জাতীয় প্রেসক্লাব এলাকা প্রদক্ষিণ করে।

বাংলাদেশ সময়: ১২৩৩ ঘণ্টা, আগস্ট ৩, ২০২২
এইচএমএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।