ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

মামলা তুলে না নিলে ধর্ষণের ছবি ফেসবুকে ছেড়ে দেওয়ার হুমকি! 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪০ ঘণ্টা, আগস্ট ৩, ২০২২
মামলা তুলে না নিলে ধর্ষণের ছবি ফেসবুকে ছেড়ে দেওয়ার হুমকি!  পারভেজ প্রধান।

চাঁদপুর: প্রেমের অভিনয় করে প্রেমিকার সরলতার সুযোগে প্রেমিক ও তার বন্ধুরা গণধর্ষণ করেছে। এ ঘটনায় চাঁদপুরের মতলব উত্তর উপজেলার সাড়ে পাচানী গ্রামের আব্দুস সালাম মিজির ছেলে ইকবাল শামীম (৩৫) ও বড়হলদিয়া গ্রামের আমজাদ প্রধানের ছেলে পারভেজ প্রধানের বিরুদ্ধে ঢাকার কেরানীগঞ্জ থানায় গণধর্ষণ মামলা দায়ের করেছেন ওই তরুণী।

এদিকে মামলা তুলে নিতে বাদীকে (ভুক্তভোগী তরুণী) হুমকি দিয়েছে মামলার দ্বিতীয় আসামি পারভেজ প্রধান। শুধু তাই নয় মামলা তুলে না নিলে ধর্ষণের ছবি ও ভিডিও ফেসবুকে ভাইরাল করে দেবে বলেও হুমকি দেন আসামি পারভেজ।

বাদী ওই তরুণী বলেন, সোমবার (১ আগস্ট) রাতে আমার মোবাইল ফোনে কল দিয়ে পারভেজ অকথ্য ভাষায় হুমকি দিয়েছে। মামলা তুলে নিতাম, না হলে ধর্ষণের সময় তোলা ছবি ফেসবুকে ছেড়ে দেবে এবং আমার ছবি দিয়ে পর্নোগ্রাফি করেও ভাইরাল করবে বলে হুমকি দেয়।

মামলার বিবরণ থেকে জানা গেছে, ওই তরুণীর সঙ্গে প্রধান আসামি ইকবাল শামীম প্রেমের সম্পর্ক গড়ে তোলেন। তাদের বিয়ের কথাও পাকা হয়। ঘটনার ২০-২৫ দিন আগে ইকবাল শামীম প্রবাস থেকে দেশে আসেন। গত ২১ জুন বাদীকে দেখা করতে বললে বাদী অসম্মতি জানান। আসামির অনেক অনুরোধের পর তার কথা অনুযায়ী ওইদিনই ঢাকার যাত্রাবাড়ীতে রাত ৮টার সময় দেখা করে বাদী। ওই সময় আসামি ও তার বন্ধু মতলব উত্তরের বড়হলদিয়া গ্রামের আমজাদ প্রধানের ছেলে পারভেজ প্রধান বাদীকে জোরপূর্বক কেরানীগঞ্জ এলাকায় একটি বাসায় নিয়ে যায়। সেখানে বাদীকে রুমে আটকে রেখে রাত ১২.৩০ মিনিট থেকে ভোর রাত পর্যন্ত পালাক্রমে ধর্ষণ করে। পরে সকাল বেলা আসামিরা ঘুমিয়ে পড়লে কৌশলে রুম থেকে বেরিয়ে আসেন বাদী। সেখান এসে ২২ জুন কেরানীগঞ্জ থানায় ওই তরুণী বাদী হয়ে গণধর্ষণ মামলা দায়ের করেন।

এর কিছুদিন পরে বাদীকে প্রধান আসামি বিয়ে করবে প্রলোভন দেখিয়ে সাড়ে পাঁচানী গ্রামে তার বাড়িতে ডেকে নিয়ে যায়। সেখানে সাদা কাগজে জোরপূর্বক স্বাক্ষর নেয় প্রধান আসামিসহ তার সহযোগী ও আত্মীয় স্বজন। শুধু তাই নয়, তাকে গণধর্ষণ মামলা তুলে নেওয়ার জন্য হুমকি ধমকি দেয় এবং বাদীর পরিবারের সদস্যদের অনেক বড় ক্ষতি করবে বলে হুমকি দেয়। এ ঘটনায় ওই তরুণী বাদী হয়ে মতলব উত্তর থানায় সাধারণ ডায়েরি করেন।

মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজাহান কামাল বাংলানিউজকে বলেন, থানায় জিডি হওয়ার পর আমরা বিষয়টি তদন্ত করেছি। গত সপ্তাহে তদন্তকারী কর্মকর্তা জিডির প্রতিবেদন চাঁদপুর আদালতে জমা দেন। এখন আদালত থেকে নির্দেশনা এলে থানায় মামলা রুজু হবে।

তিনি আরও বলেন, এ ঘটনায় ঢাকা কেরানীগঞ্জ থানায় মামলা হয়েছে জেনেছি। ওই মামলাটিও ঢাকা জজকোর্টে চলমান। তবে আসামি ও বাদী মতলব উত্তর উপজেলার বাসিন্দা।

বাংলাদেশ সময়: ০৮৩৬ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২২
আরএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।