ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে সড়ক ও হাট-বাজারের ৩৮টি অবৈধ স্থাপনা উচ্ছেদ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, জুলাই ৩১, ২০২২
ফরিদপুরে সড়ক ও হাট-বাজারের ৩৮টি অবৈধ স্থাপনা উচ্ছেদ 

ফরিদপুর: ফরিদপুর সদরের কানাইপুরে প্রধান সড়কের আশপাশে ও হাট-বাজারের সরকারি জায়গায় গড়ে ওঠা ৩৮টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছেন ভ্রাম্যমাণ আদালত।  

রোববার (৩১ জুলাই) সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন ফরিদপুর সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জিয়াউর রহমান।

এছাড়া এসময় বাজারের অলিগলি দখল করে ডিসিআর এর মাধ্যমে যেসব স্থাপনা নির্মাণ করা হয়েছে সেগুলো বাতিল করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেওয়া হয়।  

অভিযানকালে কানাইপুর বাজারের দোকানের সামনে অতিরিক্ত স্থাপনা ও সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে সড়কের পাশে অবৈধভাবে গড়ে তোলা দোকানঘর উচ্ছেদ করা হয়।  

এ বিষয়ে ভ্রাম্যমাণ আদালতে নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউর রহমান বলেন, কানাইপুর হাট-বাজারের, বিভিন্ন স্থানের রাস্তা দখল করে অবৈধভাবে রাস্তার ওপর দোকানঘরের মালামাল রাখায় পথচারীদের চলাচলে বিঘ্ন সৃষ্টি করা হচ্ছিল। ফলে অবৈধভাবে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এ অভিযান অব্যাহত থাকবে।

অভিযানকালে ফরিদপুর র‍্যাব-৮, কোতোয়ালি থানার পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন।

বাংলাদেশ সময়: ২০৫৭ ঘণ্টা, জুলাই ৩১, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।