ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

ফেনী পানি উন্নয়ন বোর্ড যেন মশার ডিপো

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, জুলাই ৩১, ২০২২
ফেনী পানি উন্নয়ন বোর্ড যেন মশার ডিপো

ফেনী: ফেনীতে ডেঙ্গু প্রতিরোধে সরকারি-বেসরকারি স্থাপনার আঙিনা পরিদর্শনে কমিটি গঠন করা হয়েছে। রোববার (৩১ জুলাই) বিকেলে ফেনী পানি উন্নয়ন বোর্ড পরিদর্শন করে কমিটি।

পরিদর্শনে গিয়ে কমিটির সদস্যরা দেখতে পান ফেনী পানি উন্নয়ন বোর্ড (পাওবো) প্রাঙ্গণটি ঝোপ জঙ্গলে পরিপূর্ণ হয়ে আছে।

প্রাঙ্গণের বিভিন্ন এলাকায় ফুল গাছের টব, নালাগুলোতে জমে আছে বৃষ্টির পানি। খোদ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ের মূল ফটকের পাশেই জমে থাকা পানিতে মশার লার্ভা দেখা গেছে। জমে থাকা কিছু কালছে পানিকে ঘিরে উড়ছে হাজার হাজার মশা। যেন মশার ডিপো।

অফিসের পেছনেও রয়েছে ঝোপ জঙ্গল। এসব ঝোপ জঙ্গল ও জমাট পানি থেকে মশার প্রজনন হয় বলে মনে করছেন কমিটির একজন সদস্য। এমন পরিস্থিতি দেখে কমিটির পক্ষ থেকে পরামর্শ দেওয়া হয়।

এ প্রসঙ্গে ফেনী পৌরসভার সেনিটারি ইন্সপেক্টর কৃষ্ণময় বণিক বলেন, বিকেলে পৌরসভার মশক নিধন দল পানি উন্নয়ন বোর্ডের আঙিনায় মশক নিধনের জন্য ওষুধ ছিটানোর কার্যক্রম পরিচালনা করবে। এরপর কর্তৃপক্ষ ঝোপঝাড় পরিষ্কার করলে তা সরিয়ে নেওয়ার ব্যবস্থা করবে ফেনী পৌরসভা।  

পরিদর্শনে অংশ নেন- স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ড. মঞ্জুরুল ইসলাম, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী হাসান আলী, ফেনী সিভিল সার্জন দপ্তরের স্বাস্থ্য কর্মকর্তা ডা. সিফাত উদ দৌলা, পৌরসভার সেনিটারি ইন্সপেক্টর কৃষ্ণময় বণিক, পুলিশের বিশেষ শাখার পরিদর্শক শহিদুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, জুলাই ৩১, ২০২২
এসএইচডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।