ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

অনলাইনে জুয়া বন্ধে ব্যবস্থা নিতে বলেছে সংসদীয় কমিটি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, জুলাই ২৪, ২০২২
অনলাইনে জুয়া বন্ধে ব্যবস্থা নিতে বলেছে সংসদীয় কমিটি

ঢাকা: দেশের সকল স্টেডিয়ামকে খেলাধুলার মধ্যে রাখার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। বিভিন ওয়েবসাইট ব্যবহার করে অনলাইনে জুয়া খেলা বন্ধে ব্যবস্থা নিতে বলেছে কমিটি।

রোববার (২৪ জুলাই) জাতীয় সংসদের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়েছে।

কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, আব্দুস সালাম মূর্শেদী, জুয়েল আরেং এবং জাকিয়া তাবাসসুম বৈঠকে অংশগ্রহণ করেন।

এ বৈঠকে বিগত সভার গৃহীত সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন ও অগ্রগতি পর্যালোচনা, বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশন ও বাংলাদেশ বধির ক্রীড়া ফেডারেশনের সার্বিক কার্যক্রম সম্পর্কে আলোচনা করা হয়।

বিভিন ওয়েবসাইট ব্যবহার করে অনলাইনে জুয়া খেলা বন্ধ করতে তথ্য যোগাযোগ ও প্রযুক্তি মন্ত্রণালয় এবং বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) এর সাথে আলোচনার মাধ্যমে বৈঠকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সুপারিশ করা হয়।

বাংলাদেশ বধির ক্রীড়া ফেডারেশনের সার্বিক কার্যক্রমে কমিটির পক্ষ থেকে সন্তুোষ প্রকাশ করা হয় এবং বাংলাদেশ বধির ক্রিকেট কাউন্সিলকে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের সাথে সংযুক্ত করার প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সুপারিশ করেছে কমিটি।

বৈঠকে খুলনা ক্রিকেট স্টেডিয়ামে দ্রুতই আন্তর্জাতিক ম্যাচ ফেরাতে এবং দেশের সকল স্টেডিয়ামকে খেলাধুলার মাঝে রাখার প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সুপারিশ করা হয়। এছাড়া ব্যাডমিন্টনের মান আরও বৃদ্ধি করতে তৃণমূল পর্যায়ে বিভিন্ন ধাপে টুর্নামেন্ট আয়োজনের সুপারিশ করা হয়।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন সংস্থা প্রধানসহ যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, জুলাই ২৪, ২০২২
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।