ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ট্যাক্স আদায়ে গণস্বাস্থ্য নগর হাসপাতালে ডিএসসিসির অভিযান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৮ ঘণ্টা, জুলাই ২১, ২০২২
ট্যাক্স আদায়ে গণস্বাস্থ্য নগর হাসপাতালে ডিএসসিসির অভিযান

ঢাকা: দীর্ঘ ২৪ বছরের হোল্ডিং ট্যাক্স বাবদ বকেয়া ২ কোটি ৪০ লাখ টাকা আদায়ে গণস্বাস্থ্য নগর হাসপাতালে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) অভিযান চালিয়েছে।

ডিএসসিসি সূত্র জানায়, ১৯৯৮-৯৯ অর্থবছর থেকে সিটি করপোরেশনের হোল্ডিং ট্যাক্স পরিশোধ করেনি গণস্বাস্থ্য নগর হাসপাতাল।

ফলে দীর্ঘ ২৪ বছরে এ খাতে ধানমন্ডিস্থ গণস্বাস্থ্য নগর হাসপাতালের কাছে ডিএসসিসির বকেয়া পাওনার পরিমাণ দাঁড়িয়েছে ২ কোটি ৪০ লাখ ২৩ হাজার ১১০ টাকা। এজন্য বারবার তাগাদা দিয়েও পাওনা আদায়ে ব্যর্থ হয়েছে ডিএসসিসি। অবশেষে সেই বকেয়া আদায়ের লক্ষ্যে গণস্বাস্থ্য নগর হাসপাতাল সিলগালা করতে অভিযান চালিয়েছে তারা।

বুধবার (২০ জুলাই) ডিএসসিসির সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুনিরুজ্জামান এই অভিযান পরিচালনা করেন।

এ প্রসঙ্গে তিনি বলেন, দীর্ঘ দুই যুগ ধরে গণস্বাস্থ্য নগর হাসপাতাল হোল্ডিং ট্যাক্স বাবদ সিটি করপোরেশনের প্রাপ্য পরিশোধ করে না। সেই বকেয়া পরিশোধে বিগত দেড় বছরে অনেকগুলো চিঠি, তাগিদ পত্র ও ক্রোকি নোটিশ দেওয়া  হলেও গণস্বাস্থ্য হাসপাতাল কর্তৃপক্ষ এ বিষয়ে অনেকটাই নির্বিকার। বকেয়া পরিশোধ না করায় অবশেষে বুধবার হাসপাতালটি সিলগালা করার উদ্দেশ্য আমরা অভিযান চালাই।

তিনি আরও জানান, অভিযানের এক পর্যায়ে গণস্বাস্থ্য নগর হাসপাতাল কর্তৃপক্ষ ১০ লাখ টাকার দিয়েছে এবং বাকি বকেয়া টাকা মেয়রের সঙ্গে আলাপ-আলোচনা করে পরিশোধের অঙ্গীকার করেছে।

অভিযানকালে অন্যান্যের মধ্যে ডিএসসিসির উপ-প্রধান রাজস্ব কর্মকর্তা মো. শাহজাহান আলী ও ১৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নজরুল ইসলাম বাবুল উপস্থিত ছিলেন।    

বাংলাদেশ সময়: ০১০৮ ঘণ্টা, ২১ জুলাই, ২০২২                 
এইচএমএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।