ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাবেক এমপি রনির ভাঙা বাড়ির মালপত্র নিলামে বিক্রি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, জুলাই ২০, ২০২২
সাবেক এমপি রনির ভাঙা বাড়ির মালপত্র নিলামে বিক্রি

পটুয়াখালী: সরকারি জমিতে অবৈধভাবে নির্মাণ করা সাবেক এমপি গোলাম মাওলা রনির বাড়ি উচ্ছেদ করে বাড়ির নির্মাণ সামগ্রী উন্মুক্ত নিলামের মাধ্যমে বিক্রি করেছে স্থানীয় প্রশাসন। রনি পটুয়াখালী-০৩ আসনের সাবেক সংসদ সদস্য (এমপি)।

বুধবার (২০ জুলাই) দুপুরে পটুয়াখালী গলাচিপা উপজেলার উলানিয়া বাজারের সরকারি জমি থেকে তার বাড়ি ভেঙে দেওয়ার পর নিলামে বিক্রি করা হয়। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল কাইয়ুম উপস্থিত থেকে নিলাম পরিচালনা করেন। এসময় ভাঙা বাড়ির ইট-রডের সর্বোচ্চ দাম ওঠে দুই লাখ ৬৫ হাজার টাকা।

গলাচিপা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশিষ কুমার জানান, ভেঙে ফেলা বাড়ির ইট এবং রড স্পট নিলাম দেওয়া হয়েছে। সর্বোচ্চ দরদাতা হিসেবে দুই লাখ ৬৫ হাজার টাকায় আবদুল জলিল নামে এক ব্যক্তি এসব মালপত্র কিনে নেন৷

মঙ্গলবার (১৯ জুলাই) সরকারি জমি ইজারা নিয়ে ইজারা নীতিমালা ভঙ্গ করে বাজারের চান্দি ভিটার জমিতে পাকা দোতলা বাড়ি নির্মাণের দায়ে সাবেক এ এমপির বসতবাড়ি উচ্ছেদ করা হয়।  ভেঙে ফেলা হয়েছে এ বাড়িটি

উপজেলা প্রশাসন সূত্র জানায়, গোলাম মাওলা রনি উলানিয়া বন্দরে চান্দি ভিটার জমি এক বছর মেয়াদি বন্দবস্ত নিয়ে অবৈধভাবে পাকা স্থাপনাসহ দোতলা ভবন নির্মাণ করে বসবাস করে আসছেন। সরকারি জমি থেকে সাবেক এ এমপির স্থাপনা সরিয়ে নিতে একাধিকবার নোটিশ দেওয়া হলেও তিনি কোনো পদক্ষেপ নেননি। এর পরিপ্রেক্ষিতে মঙ্গলবার সকালে জেলা প্রশাসন এ অভিযান চালায়।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, জুলাই ২০, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।