ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

নিউমার্কেটের ওভারব্রিজের জায়গায় হচ্ছে এসকেলেটর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, জুলাই ২০, ২০২২
নিউমার্কেটের ওভারব্রিজের জায়গায় হচ্ছে এসকেলেটর

ঢাকা: রাজধানীর নিউমার্কেটের সামনে মিরপুর রোডে অবস্থিত পুরনো ঝুঁকিপূর্ণ ফুটওভার ব্রিজ ভেঙে ফেলা হবে। পরিবর্তে সেখানে আধুনিক এসকেলেটরযুক্ত (চলন্ত সিঁড়ি) ফুটওভার ব্রিজ নির্মাণের সিদ্ধান্ত নিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

বুধবার (২০ জুলাই) ডিএসসিসির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস সাংবাদিকদের এ কথা জানিয়েছেন। এর আগে তিনি ওই এলাকা পরিদর্শন করেন।

পরিদর্শনের সময় মেয়র পুরনো ফুট ওভারব্রিজ ঘুরে দেখেন এবং নতুন ফুট ওভারব্রিজ নির্মাণের ব্যাপারে সংশ্লিষ্টদের দিকনির্দেশনা দেন। পরিদর্শনকালে তিনি নিউমার্কেটের স্থানীয় ও আশপাশের ব্যবসায়ী ও দোকান মালিক সমিতির নেতাদের সঙ্গেও বিভিন্ন বিষয়ে কথা বলেন।

ঝুঁকিপূর্ণ হওয়ায় কয়েক মাস ধরে নিউমার্কেটের ফুট ওভারব্রিজ দিয়ে চলাচল বন্ধ রয়েছে। এতে ভোগান্তি পোহাতে হচ্ছে নিউমার্কেটের ক্রেতা-বিক্রেতাদের। নতুন ফুট ওভারব্রিজ তৈরি হলে ভোগান্তির নিরসন হবে।

মেয়র বলেন, আমি দায়িত্ব নেওয়ার পরে মহাপরিকল্পনা নিয়ে, কীভাবে সেটি বাস্তবায়ন করব, সেদিকে নজর দিয়েছি। আমরা সে লক্ষ্যে ওয়ার্ডভিত্তিক পরিকল্পনা সাজাচ্ছি। আমরা মৌলিক সমস্যাগুলো চিহ্নিত করেছি। প্রত্যেক ওয়ার্ডে ১টি খেলার মাঠ, বর্জ্য স্থানান্তর কেন্দ্র, সামাজিক অনুষ্ঠান কেন্দ্র ও ১টি করে কাঁচাবাজার স্থাপন করব। ইতোমধ্যেই আমরা বর্জ্য স্থানান্তর কেন্দ্র ২৪টি থেকে ৫৬টিতে উন্নীত করেছি।

তিনি বলেন, এসব কর্মকাণ্ডে বিভিন্ন প্রতিকূলতা আছে। তা সত্ত্বেও আমরা চেষ্টা করছি ধীরে ধীরে এগুলো বাস্তবায়ন করার।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, জুলাই ২০, ২০২২
এমকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।