ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঠাকুরগাঁওয়ে বৃষ্টির আশায় নামাজ আদায়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, জুলাই ১৮, ২০২২
ঠাকুরগাঁওয়ে বৃষ্টির আশায় নামাজ আদায়

ঠাকুরগাঁও: তীব্র গরমে জনজীবন অতিষ্ঠ হয়ে পড়ার পাশাপাশি থেমে গেছে কৃষকের হাল চাষ ও বন্ধ হয়ে গেছে আমন ধান লাগানো। আবার কেউ স্যালো মেশিন দিয়ে ধান লাগালেও তা রোদে জ্বলে যাওয়ার মতো হয়ে যাচ্ছে।

এমন পরিস্থিতি থেকে রেহাই পেতে বৃষ্টির আশায় নামাজ আদায় করেছেন কৃষকসহ সব শ্রেণী পেশার মানুষ।

সোমবার (১৮ জুলাই) সকালে উপজেলার আমগাঁও ইউনিয়নের যাদুরাণী বড়পুকুরপাড় ঈদগাহ মাঠে বৃষ্টির জন্য বিশেষ এ নামাজ ও মোনাজাতের আয়োজন করা হয়। নামাজে ইমামতি করেন শায়েখ এজাবুদ্দিন।

নামাজ শেষে গ্রামের কৃষক আব্দুল লতিফ বলেন, এমন প্রখর রোদে ঘরের বাইরে বের হওয়াই যাচ্ছে না। আবার গরমের জন্য ঘরের ভেতরেও থাকা কঠিন। আমরা কৃষি কাজ করে সংসার চালাই। বৃষ্টি না হওয়ায় আমরা আমন রোপণ করতে পারছি না। এছাড়া গরমে অনেকে অসুস্থ হয়ে পড়ছেন। তাই বৃষ্টির আশায় আমরা নামাজ আদায় করলাম।

নামাজ পড়তে আসা রহিম উদ্দিন বলেন, আমাদের জেলার অধিকাংশ মানুষ কৃষির ওপর নির্ভরশীল। বৃষ্টি না হওয়ায় আজকে আমরা দুই রাকাত নামাজ আদায় করেছি ও মোনাজাত করেছি। তীব্র গরমে প্রতিটি পরিবারে অসুস্থতা দেখা যাচ্ছে। আমরা বৃষ্টির অভাবে আমন রোপন করতে পারছি না। বৃষ্টি না হলে আমরা আগামীকাল ও পরশু আবারও নামাজ আদায় করব ইনশাআল্লাহ।

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, জুলাই ১৮, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।