ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

সিলেটে ছেলের হত্যাকাণ্ডের পর চিকিৎসাধীন মায়ের মৃত্যু 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, জুলাই ১৭, ২০২২
সিলেটে ছেলের হত্যাকাণ্ডের পর চিকিৎসাধীন মায়ের মৃত্যু 

সিলেট: সিলেটের গোয়াইনঘাটে ছেলের হত্যাকাণ্ডের পর এবার তার মা হাসিনা বেগমের (৫৫) মৃত্যু হয়েছে।
 
রোববার (১৭ জুলাই) দুপুরে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন হাসিনার মৃত্যু হয়।

তিনি উপজেলার দক্ষিণ লাবু গ্রামের আব্দুল খালিকের স্ত্রী এবং গত শুক্রবার (১৫ জুলাই) হত্যাকাণ্ডের বিরোধের জেরে খুন হওয়া আব্দুল কাদিরের মা।
 
সিলেটের গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম নজরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, গত শুক্রবার দিনগত রাতে আব্দুল কাদিরকে জবাই করে ও কুপিয়ে খুন করার পর তার বসতঘরে অগ্নিসংযোগ করা হয়। এ ঘটনায় আহত হন নিহতের মা হাসিনা বেগমসহ অন্তত ৬ জন। চিকিৎসাধীন আহতদের মধ্যে হাসিনা বেগমের মৃত্যু হয়েছে।  

ওসি আরও বলেন, হত্যাকাণ্ডের ঘটনায় এখনো মামলা হয়নি। তবে হত্যা ও অগ্নিসংযোগের ঘটনায় মাস্টারমাইন্ড কাজি কামালসহ ১২ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো sহয়েছে।    
 
গ্রেফতাররা হলেন- গোয়াইনঘাট থানার লাবু গ্রামের আতাউর রহমানের ছেলে শাহীন, হাসান রেজা ছেলে লুৎফুর, আব্বাস উদ্দিনের ছেলে আলী হোসেন ও আলম হোসেন, আবুল খায়েরের ছেলে বেলায়েত হোসেন, সোনা মিয়ার ছেলে হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড কাজী কামাল, আব্দুর রহমানের ছেলে আব্দুন নুর, কুতুব উদ্দিনের ছেলে জসীম উদ্দিন, আব্দুস সোবাহানের ছেলে হাবিবুল্লাহ মিসবাহ, আব্দুস সালামের ছেলে অলিউল্লাহ।
 
উল্লেখ, বিগত ৪ বছর আগে গ্রামে আরেকটি হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছিল। কাদির ছিলেন ওই হত্যার চার্জশীটভুক্ত মাস্টারমাইন্ড আসামি। ওই হত্যার ঘটনায় জড়িতদের মামলার খরচ বহন করতেন কাদির। কিছুদিন ধরে তিনি মামলার খরচাপাতি না দেওয়ায় তাদের মধ্যে বিরোধ দেখা দেয়। ফলে দুটি পক্ষে বিভক্ত হয়ে পড়েন। এরমধ্যে লাবু গ্রামের হাজি কামালের পক্ষের লোকজন ক্ষুব্ধ রাতে বাড়িতে হামলা চালিয়ে কাদিরকে জবাই করে হত্যার পর কুপিয়েছে। পরে তারা আগুন লাগিয়ে বসতঘর ভস্মিভূত করে দেয়। এ ঘটনায় নিহতের মাসহ ৬ জন আহত হন।  
 
বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, জুলাই ১৬, ২০২২
এনইউ/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।