ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

কোরবানির হাটে ঘোড়া বেঁচে অভাব ঘোচাতে চান লতিফ

জাহিদুল ইসলাম মেহেদী, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, জুলাই ৯, ২০২২
কোরবানির হাটে ঘোড়া বেঁচে অভাব ঘোচাতে চান লতিফ বাতাসি নামের শখের ঘোড়াটি বিক্রি করার জন্য বরগুনা পৌর কোরবানির হাটে নিয়ে এসেছেন আব্দুল লতিফ

বরগুনা: পরিবার নিয়ে ঈদ উদযাপন করতে বাতাসি নামের একটি ঘোড়া বিক্রি করার জন্য বরগুনা পৌর কোরবানির হাটে নিয়ে এসেছেন আব্দুল লতিফ।   ঘোড়াটি দেখার জন্য অনেক ভিড় জমালেও নেই কোনো ক্রেতা।

শনিবার (৯ জুলাই) বিকেলে বরগুনার জিলা স্কুল মাঠের পশুর হাটে এমন দৃশ্যের দেখা মেলে।  

আব্দুল লতিফের বাড়ি বরগুনা সদর উপজেলার বুড়িরচর ইউনিয়নের ছোট লবনগোলা এলাকার।  অভাবের তাড়নায় ঘোড়াটি বিক্রি করতে এসেছেন তিনি।

তিনি বলেন, শখের বসে আমি ঘোড়া কিনেছি। প্রায় ১৫ বছর আগে আমার দুটি ঘোড়া ও একটি ঘোড়ার গাড়ি ছিল যা দিয়ে আমি আমার পরিবার পরিচালনা করতাম। সেগুলো মারা যাওয়ার পর গত বছর একটি ছোট আকারের ঘোড়া বাজার থেকে ক্রয় করি।  বিগত এক বছর পরম যত্নে লালন পালনের পর আমার স্বপ্ন ছিল একটি ঘোড়ার গাড়ি বানাবো। গাড়িটি বানাতে প্রায় দুই লাখ টাকা খরচ করতে হবে সে টাকা আমার কাছে নাই। এখন বর্ষা, কোনো কাজ নেই। ছেলে-মেয়ে নিয়ে সংসারের অভাব, খেয়ে না খেয়ে থাকতে হচ্ছে। টাকা দরকার, তাই শখের ঘোড়াটি বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছি।

তিনি আরও বলেন, অনেকেই আগ্রহ নিয়ে হাঁক-ডাক তুলছে। তবে কাঙ্খিত দাম বলছেনা কেউই। আমি ৩৫ হাজার টাকা দাম চেয়েছি। একজন ক্রেতা ১৫ হাজার বললেও আমি রাজি হইনি। কষ্ট হলেও আরেকটু বেশি বললে বাতাসিকে বিক্রি করে দেব।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, জুলাই ০৯, ২০২২ .
ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।