ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঈদে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে আরএমপির বিধিনিষেধ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৩ ঘণ্টা, জুলাই ৯, ২০২২
ঈদে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে আরএমপির বিধিনিষেধ

রাজশাহী: আনন্দ উৎসবে শান্তি ও সৌহার্দপূর্ণ পরিবেশে ঈদুল আজহা উদযাপনের জন্য বিধিনিষেধ জারি করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)। শনিবার (৯ জুলাই) থেকে ঈদের দিন ও ঈদের পর দিন এ নিষেধাজ্ঞা বহাল থাকবে।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) রফিকুল আলম জানান, ঈদে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে আরএমপি কমিশনার মো. আবু কালাম সিদ্দিক এ বিধিনিষেধ জারি করেছেন। কেউ এ নির্দেশনা অমান্য করলে তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

তিনি জানান, ঈদের আগের দিন, ঈদের দিন ও ঈদের পর দিন রাজশাহী মহানগর এলাকায় আতশবাজি ও পটকা ফুটানো নিষিদ্ধ ঘোষণা করেছে মহানগর পুলিশ। নির্ধারিত সময়ে অন্যান্য ক্ষতিকারক বিস্ফোরক দ্রব্য বিক্রি বা ব্যবহার, হিংসাত্মকভাবে আঘাত করার উদ্দেশে অস্ত্রশস্ত্র, তলোয়ার, বর্শা, বন্দুক, ছোরা বা লাঠি ও বিস্ফোরক দ্রব্য বহনও নিষিদ্ধ করা হয়েছে। এছাড়া উচ্চ শব্দে সাউন্ড বক্স না বাজানোর ব্যাপারে সতর্ক করা হয়েছে। এছাড়া ঈদের জামাতে আসার সময় ঈদগাহে জায়নামাজ ছাড়া ব্যাগ, ভারি বস্তু বা অন্য কোনো দ্রব্য নিয়ে যাওয়া যাবে না বলে জানানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, জুলাই ০৯, ২০২২
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।