ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

বিশ্বের ব্যবসায়ীরা বাংলাদেশে বিনিয়োগ শুরু করেছেন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০২ ঘণ্টা, জুলাই ৯, ২০২২
বিশ্বের ব্যবসায়ীরা বাংলাদেশে বিনিয়োগ শুরু করেছেন

মাদারীপুর: পদ্মা সেতু চালুর ফলে বিশ্বের ব্যবসায়ীরা বাংলাদেশে বিনিয়োগ শুরু করেছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।  

তিনি বলেন, পদ্মা সেতু চালুর কারণে সুষ্ঠু পরিবেশ তৈরি হওয়ায় সারাবিশ্বের ব্যবসায়ীরা বাংলাদেশে বিনিয়োগ শুরু করছেন।

রাষ্ট্রীয়ভাবে সরকারের পক্ষ থেকে বিনিয়োগ করার পরিবেশ সৃষ্টি করার কারণেই আমেরিকা, চায়না, ব্রিটিশ, ইউরোপ, কানাডাসহ বিভিন্ন দেশের ব্যবসায়ীরা বিনিয়োগ করছেন।  

শুক্রবার (৮ জুলাই) রাতে মাদারীপুর শহরের পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় ‘জয়তুন রেস্তোরা’য় ব্যবসায়ীদের সঙ্গে শিল্প, ব্যবসা-বাণিজ্য, উন্নয়ন ও অগ্রগতি শীর্ষক এক মত বিনিময়সভায় এসব কথা জানান তিনি।

এ সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম আরও বলেন, বাংলাদেশের উন্নয়ন ও অগ্রযাত্রার সঙ্গে পদ্মা সেতু বাস্তবায়নের সম্পৃক্ততা রয়েছে। এই সেতুর কারণে দক্ষিণাঞ্চলের ২১ জেলার মানুষ সবচেয়ে বেশি উপকৃত হবে। ব্যবসা-বাণিজ্য, শিল্পায়নে নতুন এক দিগন্তের সূচনা হবে। এখন আর আগের বাংলাদেশের অবস্থা নেই। পরিস্থিতির পরিবর্তন হয়েছে। ব্যবসা-বাণিজ্যের পরিবেশ ধাপে ধাপে উন্নত হয়েছে। সারাদেশেই ব্যাপক পরিবর্তন হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন- মাদারীপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর কবির, সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদসহ অনেকেই।

বাংলাদেশ সময়: ১১৫৪ ঘণ্টা, জুলাই ০৯, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।