ঢাকা, রবিবার, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

জাতীয়

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ১০ কি.মি. যানজট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৫ ঘণ্টা, জুলাই ৭, ২০২২
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ১০ কি.মি. যানজট

গাজীপুর: গাজীপুরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে প্রায় ১০ কিলোমিটার যানজট সৃষ্টি হয়েছে। ঈদ উপলক্ষে বাড়ি ফেরা মানুষের চাপ বেড়ে যাওয়ায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজট সৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার (৭ জুলাই) বিকেল ৪টার পর থেকে ধীরে ধীরে ওই মহাসড়কে যানজট বাড়তে থাকে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, সকালে গাজীপুরে টাকা-টাঙ্গাইল মহাসড়ক ছিল ফাঁকা। তবে দুপুর ১২টার পর থেকেই গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা এলাকায় বাড়তে থাকে গাড়ি ও বাড়ি ফেরা মানুষের চাপ। বিকেল ৪টা থেকে অতিরিক্ত গাড়ির চাপ বেড়ে যায়। ফলে চন্দ্রা-নবীনগর ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে প্রায় ১০ কিলোমিটার যানজট সৃষ্টি হয়েছে।

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রা থেকে মৌচাক পর্যন্ত তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। ভোগান্তিতে পড়েছেন ঈদ উপলক্ষে বাড়ি ফেরা হাজার হাজার যাত্রী। গাড়ি না পেয়ে অনেকেই পায়ে হেঁটে এক বাসস্ট্যান্ড থেকে অন্য বাসস্ট্যান্ডে যাচ্ছেন। অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে যাত্রীদের কাছ থেকে। যানজট নিরসনে এবং বাড়ি ফেরা মানুষের ভোগান্তি কমাতে অতিরিক্ত পুলিশ মহাসড়কে কাজ করছে।

এদিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বিভিন্ন এলাকায় গাড়ি ও বাড়ি ফেরা মানুষের চাপ বাড়ছে। গাজীপুরের চান্দনা চৌরাস্তা, ভোগড়া বাইপাস, বোডবাজার, হোতাপাড়া, টঙ্গী ও শ্রীপুরের মাওনা চৌরাস্তাসহ বিভিন্ন এলাকায় গাড়ি ও বাড়িফেরা মানুষের চাপ বাড়তে শুরু করেছে।

সালনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফিরোজ হোসেন জানান, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রা এলাকার দুই পাশেই কিছুটা যানজটের সৃষ্টি হয়েছে। তবে পুলিশ যানজট নিরসনে কাজ করছে।

গাজীপুর হাইওয়ে পুলিশ সুপার আলী আহমদ খান জানান, ঈদ উপলক্ষে বাড়ি ফেরা মানুষের চাপ বাড়তে শুরু করেছে। তবে পুলিশ মহাসড়কের বিভিন্ন পয়েন্টে যানজট নিরাসনে কাজ করছে।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, জুলাই ০৭, ২০২২ 
আরএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa