ঢাকা, মঙ্গলবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

জাতীয়

গাবতলী-সাভার: বাইকে ৫০০, পিকআপে ১০০ টাকা

মিরাজ মাহবুব ইফতি, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, জুলাই ৭, ২০২২
গাবতলী-সাভার: বাইকে ৫০০, পিকআপে ১০০ টাকা

গাবতলী থেকে: ঈদুল আজহার বাকি আর মাত্র দুদিন। ঈদের ছুটিতে রাজধানী ছাড়তে শুরু করেছে নগরবাসী।

এ সুযোগকে কাজে লাগিয়ে বাড়ি ফেরা মানুষকে জিম্মি করে অতিরিক্ত ভাড়া আদায় করছে কিছু অসাধু বাইক ও পিকআপ ভ্যানচালক। গাবতলী বাস টার্মিনাল থেকে সাভার পর্যন্ত বাইকে ভাড়া নেওয়া হচ্ছে ৫০০ টাকা। এছাড়া পিকআপ ভ্যানে নবীনগর-সাভারে জনপ্রতি ভাড়া নেওয়া হচ্ছে ১০০ টাকা।

বৃহস্পতিবার (৭ জুলাই) বিকেল ৫টার দিকে গাবতলী আন্তঃজেলা বাস টার্মিনালের সামনে এমন চিত্র দেখা যায়।

এদিন দুপুরের পর থেকেই গাবতলী বাস টার্মিনালের সামনে বাড়ি ফেরা মানুষের ভিড় বাড়তে থাকে। এ সুযোগকেই কাজে লাগিয়েছে অসাধু চালকরা।  

রাজধানীর বাড্ডা থেকে গাবতলী এসেছেন সাগর। প্রায় দুই ঘণ্টা ধরে অপেক্ষা করছিলেন গণপরিবহনের জন্য। গরম আর রোদের কারণে অসুস্থতাবোধ করতে শুরু করেন। তিনি বাংলানিউজকে বলেন, অনেকক্ষণ রোদের মধ্যে দাঁড়িয়ে থেকে অসুস্থ হয়ে পড়েছি। বাসের জন্য আর অপেক্ষা করতে পারছি না। ঈদের ছুটিতে অনেক মানুষ বাড়ি ফিরছে। অনেক ভিড় এখানে। কোনো গণপরিবহন না পেয়ে বাধ্য হয়ে বাইকে করে যাচ্ছি সাভার।  ২০০ টাকার ভাড়া নিচ্ছে ৫০০ টাকা। কী করবো, যেতে তো হবেই।  

অন্যদিকে গণপরিবহন না পেয়ে অনেকে বাধ্য হয়ে পিকআপ ভ্যানে করে গন্তব্যে ছুটতে দেখা যায়।  

উত্তরা থেকে গাবতলী এসেছিলেন মো. সোহেল। কোনো গণপরিবহন না পেয়ে পিকআপ ভ্যানে উঠেছেন। তিনি বাংলানিউজকে বলেন, তিন ঘণ্টা ধরে দাঁড়িয়ে আছি কোনো গণপরিবহন পাচ্ছি না। বাইকে অতিরিক্ত ভাড়া চাচ্ছে। তাই বাধ্য হয়ে পিকআপ ভ্যানে উঠেছি। গাবতলী থেকে সাভার পর্যন্ত যেতে ভাড়া দিতে হবে ১০০ টাকা। যেতে তো হবেই। কী করবো বলেন।  

নাম প্রকাশে অনিচ্ছুক পিকআপ ভ্যানচালক বলেন, সবাই বেশি ভাড়া নিচ্ছে তাই আমরাও যাচ্ছি। ঈদের সময় একটু বাড়তি তো ইনকাম করবে সবাই।

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, জুলাই ০৭, ২০২২
এমএমআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa