ঢাকা, রবিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

জাতীয়

ঈদ ঘিরে তৎপর ছিনতাইকারীরা, আটক ৩১

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, জুলাই ৭, ২০২২
ঈদ ঘিরে তৎপর ছিনতাইকারীরা, আটক ৩১

ঢাকা: রাজধানীর বিভিন্ন এলাকায় সাঁড়াশি অভিযান চালিয়ে ছিনতাইকারী চক্রের ৩১ সদস্যকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-১)।

র‍্যাব জানায়, সন্ধ্যা থেকে ভোর পর্যন্ত তুলনামূলক জনশূন্য রাস্তা, বাসস্ট্যান্ড, রেল স্টেশন এলাকায় ছিনতাইকারীরা বেপরোয়া হয়ে ওঠে।

ঈদকে টার্গেট করে বড় ধরনের ছিনতাইয়ের পরিকল্পনা ছিল তাদের।

বুধবার (৬ জুলাই) সন্ধ্যা থেকে বৃহস্পতিবার (৭ জুলাই) ভোর পর্যন্ত পর্যন্ত র‌্যাব-১ এর ধারাবাহিক সাঁড়াশি অভিযানে তাদেরকে আটক করে।

আটকরা হলেন- বোরহান (২৪), ইমরান হোসেন (২৫), তুহিন (২২), জাহিদুল ইসলাম মাহমুদ (২০), শিপন হুসাইন (২৩), আশিকুর রহমান আশিক (২১), শাহ জালাল (২৬), মিরাজ (২১), নুর নবী (২২), আশিক (২০), মেহেদী হাসান হৃদয় (২০), শাকিল (২০), আকবর আলী (২৪), রাসেল খা (২৪), রাসেল ব্যাপারী (২৮), সুজন তালুকদার (২২), বাবুল (২৪), টুকু মিয়া (২২), আব্দুল্লাহ (২২), ফয়সাল (২৩), জহরুল মিয়া (২০), পারভেজ (২৭), আসিফ (২২), নিশান উদ্দিন (৩০), জুয়েল (৩৫), বিজয় হোসেন (১৯), আবুল কাশেম (৪০), শফিক উদ্দিন (২৫), রানা (২৮), মাহবুব (২৬) ও শাকিল শেখ (২৫)।  

এ সময় তাদের কাছ থেকে ছিনতাইয়ের কাজে ব্যবহৃত ৮টি বিষাক্ত মলম, একটি কুড়াল সাদৃশ্য দেশীয় অস্ত্র, দুটি লোহার রড, ১১টি ছুরি, তিনটি লোহা কাটার হ্যাকসো ব্লেড, ১০টি চাকু, চারটি গামছা, ছিনতাই করা ১৮টি মোবাইল ফোন এবং নগদ আড়াই হাজার টাকা জব্দ করা হয়।

র‍্যাব-১ এর অধিনায়ক লেফট্যান্ট কর্নেল আব্দুল্লাহ আল মোমেন বলেন, গ্রেফতাররা কয়েকটি সংঘবদ্ধ ছিনতাইকারী দলের সক্রিয় সদস্য। তারা পরস্পর যোগসাজশে দীর্ঘদিন ধরে রাজধানীর বিভিন্ন এলাকায় ছিনতাই করে আসছিল। তারা রাজধানীর বিভিন্ন অলিগলিতে ওৎ পেতে থাকতো। সুযোগ পাওয়া মাত্রই পথচারী, বাসযাত্রী, মোটরসাইকেল আরোহী, যানজটে থাকা সিএনজি, অটোরিকশার যাত্রীদের ধারালো অস্ত্র দেখিয়ে সর্বস্ব লুটে নিত।

সন্ধ্যা থেকে ভোর পর্যন্ত তুলনামূলক জনশূন্য রাস্তা, বাসস্ট্যান্ড, রেলস্টেশন এলাকায় ছিনতাইকারীরা বেপরোয়া হয়ে ওঠে। তাদের ছিনতাই কাজে বাধা দিলে তারা নিরীহ পথচারীদের প্রাণঘাতী আঘাত করতে দ্বিধা বোধ করে না।  

র‍্যাব-১ এর অধিনায়ক বলেন, ছিনতাই চক্রের সকলে স্বল্প শিক্ষিত ও অশিক্ষিত। তারা প্রত্যেকে মাদকাসক্ত ও কেউ কেউ বাস/লেগুনার হেলপার, ওয়ার্কসপের শ্রমিক, দিনমজুর, টোকাই, মাছ/কাঁচামালের আড়তে কাজ করে। নিজ নিজ কাজের ফাঁকে রাতে ছিনতাই করে আসছিলেন তারা। ছিনতাইকারী, অজ্ঞানপার্টি এবং মলমপার্টি চক্রের বিরুদ্ধে র‍্যাবের এই অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, জুলাই ০৭, ২০২২
পিএম/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa