ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিক্ষক হত্যা: আদালতে জিতুর স্বীকারোক্তি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, জুলাই ৬, ২০২২
শিক্ষক হত্যা: আদালতে জিতুর স্বীকারোক্তি

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় পিটিয়ে শিক্ষককে হত্যার ঘটনার প্রধান আসামি আশরাফুল ইসলাম জিতু আদালতে স্বীকারোক্তিমুলক জবানবন্দি দিয়েছে।

বুধবার (০৬ জুলাই) দুপুরে ঢাকা চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টের বিচারক রাজিব হাসান আসামির জবানবন্দি শেষে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

কোর্ট পুলিশের ইন্সপেক্টর মতিয়ার রহমান মিঞা এই তথ্য নিশ্চিত করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) এমদাদুল হক বলেন, গত ২৫ জুন আশুলিয়ার চিত্রশাইল এলাকায় হাজী ইউনুছ আলী কলেজের মাঠে শিক্ষক উৎপল কুমার সরকারকে স্ট্যাম্প দিয়ে পিটিয়ে জখম করে দশম শ্রেণীর শিক্ষার্থী আশরাফুল ইসলাম জিতু। ঘটনার পর থেকে পলাতক ছিল জিতু ও তার বাবা উজ্জ্বল হোসেন। বুধবার (২৯ জুন) ভোরে কুষ্টিয়ার কুমারখালি থেকে জিতুর বাবা উজ্জ্বলকে আটক করা হয়। পরে হত্যা মামলায় তাকেও ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠালে আদালত তার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষে মঙ্গলবার (৫ জুলাই) তিনি আদালতে জবানবন্দি দেন। একই দিন রাতে গাজীপুর থেকে জিতুকে গ্রেফতার করে র‌্যাব। পরে ১০ দিনের রিমান্ড চেয়ে তাকে আদালতে পাঠানো হলে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন বিচারক। এরপর বুধবার (৬ জুলাই) রিমান্ড শেষে আসামি জিতুকে আদালতে পাঠানো হয়। পরে বিজ্ঞ আদালতে শিক্ষক উৎপল কুমারকে হত্যার দ্বায় স্বীকার করে জবানবন্দি দেন জিতু। পরে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

গত ২৫ জুন দুপুরে আশুলিয়ার চিত্রশাইল এলাকায় হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের মাঠে ওই শিক্ষকের ওপর অতর্কিত হামলা চালিয়ে ক্রিকেটের স্টাম্প দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে একই প্রতিষ্ঠানের দশম শ্রেণির ছাত্র জিতু। পরে চিকিৎসাধীন অবস্থায় ২৭ জুন ভোরে শিক্ষক উৎপল কুমার সরকার মারা যান।

গত ২৬ জুন আশুলিয়া থানায় নিহত শিক্ষকের ভাই অসীম কুমার সরকার বাদী হয়ে জিতুসহ অজ্ঞাতপরিচয় কয়েকজনকে আসামি করে মামলা দায়ের করেন। এ মামলায় জিতুর বাবার পরদিন মূল আসামির জিতুরও ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, জুলাই ০৬, ২০২২
এসএফ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।