ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আমতলী বাজারের ৯ দোকান আগুনে পুড়ে ছাই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৭ ঘণ্টা, জুলাই ৬, ২০২২
আমতলী বাজারের ৯ দোকান আগুনে পুড়ে ছাই

বরগুনা: বরগুনার আমতলী উপজেলার কুকুয়া ইউনিয়নের আমড়াগাছিয়া বাজারে শট সার্কিট থেকে আগুন লেগে নয়টি দোকান পুড়ে গেছে। এতে প্রায় এক কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে বলে দাবি করছেন ক্ষতিগ্রস্তরা।

বুধবার (৬ জুলাই) সকাল ৯টার দিকে আমড়াগাছিয়া বাজারে একটি তেলের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। পরে তা পাশ্ববর্তী দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। তবে কিছু ব্যবসায়ীর ধারণা, গুদামে তেল গরম দেওয়ার সময়ও আগুন লেগে থাকতে পারে।

সেখানের তেল ও চালের গুদামের মালামালসহ মোট নয়টি দোকানে আগুন লাগে। খবর পেয়ে আমতলী, পটুয়াখালী ও কলাপাড়ার ফায়ার সার্ভিস ষ্টেশনের চারটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় দুই ঘণ্টা চেষ্টার পর স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

সান্টু নামে ক্ষতিগ্রস্থ এক ব্যবসায়ী বলেন, অগ্নিকাণ্ডে আমি সর্বস্বান্ত হয়ে গেছি। আমার তেলের গুদামের সব পুড়ে ছাই হয়ে গেছে। এতে আমার প্রায় এক কোটি টাকার মতো ক্ষয়-ক্ষতি হয়েছে।

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী মো. রাজিব বাংলানিউজকে বলেন, আমার সবকিছু পুড়ে গেছে। এখন লাখ লাখ টাকার কিস্তি কিভাবে টানবো আর কিভাবে সংসার চালাবো তা নিয়ে চিন্তায় পড়েছি।

ক্ষতিগ্রস্থ চালের দোকানি লিটন হোসেন বলেন, আমার সব পুঁজি কাজে লাগিয়ে দোকান দিয়েছিলাম। এখন আমি কি খাব, কিভাবে চলবো!

আমতলী ফায়ার সার্ভিসের ষ্টেশন ইনচার্জ গোলাম মোস্তফা বাংলানিউজকে বলেন, তদন্ত সাপেক্ষে আগুন লাগার কারণ জানা যাবে।

আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) একেএম আবদুল্লাহ বিন রশিদ ও ইউপি চেয়ারম্যান বোরহান উদ্দিন আহমেদ মাসুম তালুকদার জানান, ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্থদের সহযোগিতা করা হবে বলে আশ্বাস দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ০৮০৪ ঘণ্টা, জুলাই ০৬, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।