ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নাজিরপুরে পরাজিত প্রার্থীর কর্মীর বাড়িতে হামলা, আহত ৮

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৪ ঘণ্টা, জুলাই ৬, ২০২২
নাজিরপুরে পরাজিত প্রার্থীর কর্মীর বাড়িতে হামলা, আহত ৮

পিরোজপুর: পিরোজপুরের নাজিরপুরে ইউপি নির্বাচনে পরাজিত প্রার্থীর কর্মীর বাড়িতে হামলার ঘটনা ঘটেছে। এসময় ঘরের দরজা ও আসবাবপত্র ভাঙচুর ও লুটপাট করা হয়েছে।

এ ঘটনায় উভয় পক্ষের নারী-পুরুষসহ ৮জন আহত হয়েছে।

মঙ্গলবার (৫ জুলাই) রাতে উপজেলার কলারদোয়ানিয়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের মধ্য কলারদোয়ানিয়া গ্রামে এ হামলার ঘটনা ঘটে।

আহতরা হলেন- ওই গ্রামের এক পক্ষের মোস্তাফা কামাল (৬০), তার স্ত্রী মানসুরা বেগম (৫৫), মেয়ে আসমা বেগম (২৩), ছেলে সিরাজুল ইসলাম (২৭) ও এনায়েত হোসেন (৩০)। অন্য পক্ষের মো. আল-আমীন বাহাদুর (৪৫), তার ছেলে মো. ছবুর ইসলাম (২১) ও সুলতান মাহমুদ (৫০)। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

হামলায় আহত মো. এনায়েত হোসেন জানান, তিনি আপেল প্রতীকের পরাজিত মেম্বার প্রার্থী সিরাজুল ইসলামের কর্মী ছিলেন। নির্বাচনে হেরে যাওয়ায় স্থানীয় বিজয়ী মেম্বার শাহ জালালের কর্মী আল-আমীন বাহাদুর ও সুলতান মাহমুদ ৪ দিন আগে সন্ধ্যার পরে তার বাড়ির কাছের কাউয়ুমের দোকানের সামনে বসে কটূক্তি করছিলেন। এ নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। এর জেরে ৩ দিন ধরে তারা তাকে মারধর করতে উদ্যোগ নেয়। এমনকি কিছু লোকজন নিয়ে হামলা করতে তার বাড়িতেও যায়। ঘটনাটি স্থানীয় চেয়ারম্যানকে জানালে তিনি মীমাংসার জন্য গত মঙ্গলবার (০৫ জুলাই) স্থানীয় নারী মেম্বারের মাধ্যমে খবর দেন।  রাত ৯টার দিকে তিনি (এনায়েত) সেখানে যাচ্ছিলেন। এ সময় বাড়ির কাছের একটি ব্রিজে বসে থাকা প্রতিপক্ষের ৫০-৬০ জন লোক পরিকল্পিতভাবে হামলা করে। এসময় প্রাণ রক্ষার্থে তিনি বাড়িতে ঢুকলে হামলাকারীরা বসতঘরের দরজা ভেঙে ভেতরে ঢোকে।  

এ সময় তার মা ও গর্ভবতী স্ত্রীসহ ৫জনকে মারধর ও ঘরের আসবাবপত্র ভাঙচুর করে। ঘরে থাকা বিকাশ ও ফ্লাক্সিলোডের ৫টি মোবাইল এবং নগদ ১ লাখ ২০ হাজার টাকা লুট করে নেয়।  

তবে অভিযুক্তরা এমন অভিযোগ অস্বীকার করে জানান, স্থানীয় জামায়াতের কিছু লোক তাদের (অভিযুক্ত) ওপর পূর্ব পরিকল্পিতভাবে হামলা করেছে। এতে তাদের ৩ জন আহত হয়েছেন।

স্থানীয় প্রত্যক্ষদর্শী মো. রিয়াজ হাসান কাওছার বলেন, বিজয়ী মেম্বারের কর্মী আল-আমীন ও তার লোকজন মোস্তফা কায়সারের বাড়িতে চার দফা হামলা করে।

এ ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. হাসানাত ডালিম জানান, হামলার খবর পেয়ে সেখানে গিয়েছিলাম। সদ্য সমাপ্ত স্থানীয় ইউপি নির্বাচনে মেম্বার প্রার্থীর নির্বাচনের জেরে মোস্তাফা কামালের বাড়িতে হামলা করে তাকেসহ পরিবারের ৫ জনকে মারধর করা হয়েছে।

নাজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হুমায়ুন কবির জানান, খবর শুনে ওই রাতেই সেখানে পুলিশ পাঠানো হয়েছে। তবে এ ব্যাপারে এখনো কোনো অভিযোগ অসেনি।

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, জুলাই ০৬, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ