ঢাকা, শনিবার, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ আগস্ট ২০২২, ১৪ মহররম ১৪৪৪

জাতীয়

খুলনা বিভাগের ৮ জেলায় অভিযান, ২০ প্রতিষ্ঠানকে জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৮ ঘণ্টা, জুলাই ৫, ২০২২
খুলনা বিভাগের ৮ জেলায় অভিযান, ২০ প্রতিষ্ঠানকে জরিমানা

খুলনা: জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা বিভাগীয় কার্যালয়ের অধীনে খুলনা বিভাগের ৮ জেলায় অভিযান পরিচালনা করা হয়েছে।

এগুলো হচ্ছে -খুলনা, সাতক্ষীরা, ঝিনাইদহ, মাগুরা, কুষ্টিয়া, বাগেরহাট, যশোর, এবং মেহেরপুর জেলা।

 

মঙ্গলবার (৫ জুলাই) বাজার তদারকি কার্যক্রমের অংশ হিসেবে এ অভিযান পরিচালনা করা হয়।

তদারকি অভিযানে খুলনা মহানগরীর ১টি প্রতিষ্ঠানকে অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্য তৈরি ও মেয়াদোত্তীর্ণ খাদ্য বিক্রির অভিযোগে ১১ হাজার টাকা জরিমানা করা হয়।  

এছাড়া সাতক্ষীরা জেলার সদর উপজেলার ৪টি প্রতিষ্ঠানকে সাত হাজার পাঁচশ টাকা, ঝিনাইদহ জেলার শৈলকূপা উপজেলার ৩টি প্রতিষ্ঠানকে আট হাজার টাকা, মাগুরা জেলা সদর উপজেলার ২টি প্রতিষ্ঠানকে তিন হাজার পাঁচশ টাকা, কুষ্টিয়া জেলা খোকসা উপজেলার ১টি প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা, বাগেরহাট জেলার সদর উপজেলার ২টি প্রতিষ্ঠানকে দুই হাজার পাঁচশ টাকা, যশোর জেলার অভয়নগর উপজেলার ২টি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা এবং মেহেরপুরের গাংনী উপজেলার ৪টি প্রতিষ্ঠানকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান পরিচালনাকালে ব্যবসায়ী এবং উপস্থিত জনসাধারণের মাঝে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ বিষয়ে লিফলেট ও প্যাম্পলেট বিতরণ করা হয় এবং সবাইকে ভোক্তা-অধিকার বিরোধী কার্যাবলী থেকে বিরত থাকার অনুরোধ করা হয়।

জেলা প্রশাসনের নির্দেশনায় পরিচালিত এসব অভিযানকালে জেলা বাজার কর্মকর্তা, ব্যবসায়ী প্রতিনিধি, কনজুমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) প্রতিনিধি ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, জুলাই ৫, ২০২২
এমআরএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa