ঢাকা, মঙ্গলবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

জাতীয়

পৌনে ৩ কেজি ওজনের ইলিশ ৮ হাজার টাকায় বিক্রি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৯ ঘণ্টা, জুলাই ৪, ২০২২
পৌনে ৩ কেজি ওজনের ইলিশ ৮ হাজার টাকায় বিক্রি

বরগুনা: বরগুনার পায়রা (বুড়ীশ্বর) নদীতে জেলেদের জালে ধরা পড়েছে পৌনে ৩ কেজি ওজনের একটি ইলিশ। মাছটি বিক্রি হয়েছে ৮ হাজার টাকায়।

রোববার (৩ জুলাই) রাত ৮টার দিকে মাছটি ধরা পড়ে জেলেদের জালে।  

জেলে রাজু গাজী বলেন, রোববার রাত ৮টার দিকে জাল তুলে দেখি বিশাল আকারের একটি ইলিশ ধরা পড়েছে। পরে মাছটি নদীর তীরে এনে পাইকারি ব্যবসায়ী আলামিন বয়াতির কাছে ৭ হাজার ৫০০ টাকায় বিক্রি করি। সেটি তিনি কামাল হোসেন নামে এক ক্রেতার কাছে ৮ হাজার টাকায় বিক্রি করেন।

রাজু গাজী আমতলী পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের লোছা গ্রামের বাসিন্দা।

পাইকারি ক্রেতা আলামিন বয়াতি জানান, আমার দেখা সবচেয়ে বড় ইলিশ এ বছরের। মাছটি কেনার পরপরই অনেক লোক এক নজর দেখার জন্য ভিড় জমান। কামাল হোসেন নামে এক ক্রেতা ৮ হাজার টাকায় মাছটি কিনে নিয়েছেন।

আমতলী বাজারের হিজবুলতাহ মৎস্য আড়তের মালিক মেনাজ উদ্দিন চৌকিদার বলেন, এ বছর আমতলী বাজারে এ পর্যন্ত এত বড় সাইজের ইলিশ আর বাজারে আসে নাই।

আমতলী উপজেলা মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মো. শহীদুল ইসলাম বলেন, সাগরে ইলিশ ধরা বন্ধ থাকায় অবাধ বিচরণের ফলে সুষম খাবার খেয়ে মাছ দ্রুত বড় হচ্ছে। যে কারণে নদীতে বড় সাইজের মাছ ধরা পড়ছে।

বরগুনা জেলা মৎস্য কর্মকর্তা বিশ্বজিৎ কুমার দেব বাংলানিউজকে বলেন, এই মৌসুমে বরগুনার পায়রা নদীতে প্রথম পৌনে তিন কেজি ওজনের বড় ইলিশ মাছ ধরা পড়ল। প্রজনন মৌসুমসহ সরকারি বিভিন্ন নিষেধাজ্ঞা মেনে চলায় স্থানীয় জেলেরা উপকৃত হচ্ছেন।

বাংলাদেশ সময়: ০১০৯ ঘণ্টা, জুলাই ০৪, ২০২২
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa