ঢাকা, শুক্রবার, ৪ ভাদ্র ১৪২৯, ১৯ আগস্ট ২০২২, ২০ মহররম ১৪৪৪

জাতীয়

সাভারে শিক্ষক হত্যা: প্রতিদিন মৌন মানববন্ধন করবে শিক্ষক-শিক্ষার্থীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, জুলাই ২, ২০২২
সাভারে শিক্ষক হত্যা: প্রতিদিন মৌন মানববন্ধন করবে শিক্ষক-শিক্ষার্থীরা

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় পিটিয়ে হত্যার ঘটনায় হাজী ইউনুছ আলী কলেজের শিক্ষক উৎপল কুমার সরকারকে স্মরণে ও আসামিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে প্রতিদিন ৫ মিনিট করে কলেজের সামনে মাসব্যাপী মৌন মানববন্ধন করবে শিক্ষক-শিক্ষার্থীরা।

শনিবার (২ জুলাই) আশুলিয়ার চিত্রশাইল এলাকায় অবস্থিত কলেজের সামনে আসামি গ্রেফতার হওয়ার পর প্রথম দিনের মৌন মানববন্ধনে দাঁড়ান শিক্ষক ও শিক্ষার্থীরা।

হাজী ইউনুছ আলী কলেজের অধ্যক্ষ সাইফুল হাসান বাংলানিউজকে বলেন, উৎপল স্যার হত্যার ঘটনায় প্রশাসনের প্রতি আমরা সন্তুষ্ট। আগামীতে বিচার কার্যক্রমে কি হয় সেটার দেখা পালা। আমরা উৎপল স্যারের স্মরণে ও জিতুসহ বাকি আসামিদের সর্বোচ্চ শাস্তির দাবিতে প্রতিদিন ক্লাস শেষে কলেজের সামনে ৫ মিনিট করে অবস্থান করে মৌন মানববন্ধন করবো৷ আগামী এক মাস আমাদের এই মানববন্ধন চলবে। এছাড়া স্কুল থেকে উৎপল স্যারের বাড়ি সিরাজগঞ্জে কয়েকজন শিক্ষক ও শিক্ষার্থী যাবেন৷

গত শনিবার (২৫ জুন) দুপুরে হাজী ইউনুস আলী কলেজে মেয়েদের ক্রিকেট খেলা চলার সময় পেছন থেকে শিক্ষক উৎপলকে কাঠের স্টাম্প দিয়ে হামলা করে জিতু দাদা নামের এক ছাত্র। পরে দ্রুত তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে এক দিনপর রোববার (২৬ জুন) চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

এ ঘটনায় রোববারেই (২৬ জুন) নিহতের ভাই অসীম কুমার সরকার বাদি হয়ে আশুলিয়া থানায় জিতুর নামে একটি মামলা দায়ের করেন। ঘটনার চারদিন পর বুধবার (২৯ জুন) জিতুর বাবাকে কুষ্টিয়া থেকে ও জিতুকে গাজীপুর থেকে গ্রেফতার করে দুইজনকে ৫ দিন করে রিমান্ড দিয়েছে আদালত।

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, ০২ জুলাই, ২০২২
এসএফ/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa