ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতেও নিষিদ্ধ হচ্ছে বাইক!

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, জুন ২৯, ২০২২
বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতেও নিষিদ্ধ হচ্ছে বাইক!

ঢাকা: দেশের প্রথম এক্সপ্রেসওয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহাসড়কেও (ঢাকা-মাওয়া-ভাঙ্গা এক্সপ্রেসওয়ে) মোটরসাইকেল নিষিদ্ধের কথা ভাবছে সড়ক ও জনপথ অধিদপ্তর (সওজ)। ইতোমধ্যে এক্সপ্রেসওয়েতে মোটরসাইকেল নিষিদ্ধ করার প্রস্তাবও পাঠিয়েছে সংস্থাটি।

রাজধানীর সড়ক ভবনে বুধবার (২৯ জুন) সওজের সঙ্গে কোরিয়ান এক্সপ্রেসওয়ে কর্পোরেশনের এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এসব তথ্য জানান সওজের প্রধান প্রকৌশলী এ কে এম মনির হোসেন পাঠান।

তিনি বলেন, আমরা ইতোমধ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহাসড়কে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করার প্রস্তাব পাঠিয়েছি। তবে সার্ভিস লেনে মোটরবাইক চলাচল করতে পারবে।

এক্সপ্রেসওয়েতে মোটরসাইকেল নিষিদ্ধ করার বিষয়ে কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান সওজের প্রধান প্রকৌশলী।

গত ২৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উদ্বোধন করেন। পরদিন সবার জন্য পদ্মা সেতু উন্মুক্ত করে দেওয়া হয়। তবে বিপুলসংখ্যক মোটরসাইকেল চলাচলের কারণে সৃষ্ট অনাকাঙ্ক্ষিত ঘটনার পরিপ্রেক্ষিতে ২৭ জুন ভোর ৬টা থেকে পদ্মা সেতুতে নিষিদ্ধ রয়েছে মোটরসাইকেল চলাচল।

আরও পড়ুন: বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতে মোটরসাইকেলের টোল ৩০ টাকা, সর্বোচ্চ ১৬৯০

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, জুন ২৯, ২০২২
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad