ঢাকা, সোমবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৫ আগস্ট ২০২২, ১৬ মহররম ১৪৪৪

জাতীয়

বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতে মোটরসাইকেলের টোল ৩০ টাকা, সর্বোচ্চ ১৬৯০

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, জুন ২৯, ২০২২
বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতে মোটরসাইকেলের টোল ৩০ টাকা, সর্বোচ্চ ১৬৯০ ছবি: ডিএইচ বাদল

ঢাকা: পদ্মা সেতু যাতায়াতে ৫৫ কিলোমিটারের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এক্সপ্রেসওয়েতে সর্বোচ্চ ১ হাজার ৬৯০ টাকা ও সর্বনিম্ন ৩০ টাকা টোল নির্ধারণ করেছে সরকার।
 
বৃধবার (২৯ জুন) সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক বিভাগের টোল ও এক্সেল শাখার উপসচিব ফাহমিদা হক খানের সই করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।


 
প্রজ্ঞাপনে বলা হয়েছে, এই এক্সপ্রেসওয়ে পার হতে একটি ট্রেইলারকে দিতে হবে ১ হাজার ৬৯০ টাকা, হেভি ট্রাক ১ হাজার ১০০ টাকা, মিডিয়াম ট্রাক ৫৫০ টাকা, বড় বাস ৪৯০ টাকা এবং মিনি ট্রাককে দিতে হবে ৪১৫ টাকা।
 
একটি মিনিবাস বা কোস্টারকে দিতে হবে ২৭৫ টাকা, মাইক্রোবাস ২২০ টাকা, ফোর হুইলার যানবাহন ২২০ টাকা, সিডান কার ১৪০ টাকা এবং মোটরসাইকেলের জন্য ৩০ টাকা হারে টোল নির্ধারণ করা হয়েছে।
 
আগামী ১ জুলাই শুক্রবার থেকে এ টোল কার্যকর হবে।
 
এর আগে গত ২৭ জুন এই এক্সপ্রেসওয়েতে চলাচলের জন্য মিডিয়াম ট্রাকের ক্ষেত্রে প্রতি কিলোমিটার ১০ টাকা হারে টোল নির্ধারণ করা হয়।
 
গত ২৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতুর উদ্বোধন করেন। পদ্মা সেতু পারাপারে যানবাহনভেদে আলাদা টোল নির্ধারণ করা হয়েছে। এখন নতুন করে এক্সপ্রেসওয়েতে টোল নির্ধারণ করায় ঢাকা থেকে পদ্মা সেতু হয়ে চলাচলের ক্ষেত্রে খরচ বাড়বে।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, জুন ২৯, ২০২২
এমআইএইচ/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa