ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নিজ বাসায় দগ্ধ মিটফোর্ডের ‘সেই নারী চিকিৎসক’ মারা গেছেন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৭ ঘণ্টা, জুন ২৯, ২০২২
নিজ বাসায় দগ্ধ মিটফোর্ডের ‘সেই নারী চিকিৎসক’ মারা গেছেন ডা.. অদিতি সরকারের এই ছবি এখন শুধুই স্মৃতি

ঢাকা: রাজধানীর ওয়ারীর হেয়ার স্ট্রিট এলাকায় আগুনে দগ্ধ নারী চিকিৎসক অদিতি সরকার  (৩৮) মারা গেছেন। তিনি শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি ছিলেন।

বুধবার (২৯ জুন) সকাল ১০টার দিকে ওই নারী চিকিৎসক মৃত্যু হয়। বিষয়টি নিশ্চিত করেছেন শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন। তার শরীরে ৫০ শতাংশ পোড়া ছিল।

মিটফোর্ড হাসপাতালের পরিচালক ব্রি.জেনারেল কাজী মো. রশীদ-উন-নবী নারী চিকিৎসকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। জানান, ডা. অদিতি সরকার হাসপাতালের শিশু বিভাগে কর্মরত ছিলেন।

গত শুক্রবার (২৪ জুন) দুপুরে ওয়ারীর ১০নং হেয়ার স্ট্রিট বাসার ৬ষ্ঠ তলায় আগুনে দগ্ধ হন তিনি। স্বামী মনেষ মন্ডলের ধারণা, নিজের গায়ে নিজেই আগুন দিয়েছিলেন ডা. অদিতি।

মনেষ মন্ডল জানান, অদিতি মিটফোর্ড হাসপাতালের শিশু বিভাগের রেজিস্টার, আর তিনি প্রকৌশলী। তাদের বাড়ি ঢাকার নবাবগঞ্জে।

তিনি বলেন, দীর্ঘদিন ধরে অদিতি শারীরিক অসুস্থ ও আপসেট ছিল। তাকে চিকিৎসাও নিতে বলছিলাম। তবে চিকিৎসা নিতে চাচ্ছিল না সে। এজন্য আমাদের মধ্যে সামান্য ঝগড়াঝাঁটি হয়। সকালে আমি কাজে চলে যাই। অনলাইনে যখন একটি সাক্ষাৎকার দিচ্ছিলাম তখন বারবার কেটে দেওয়ার পরও অদিতি আমার মোবাইল ফোনে কল দিচ্ছিল। পরে রিসিভ করে তার সঙ্গে সামান্য রাগ করে কথা বলি। এরপর দুপুরে বাসায় ফিরে জামাকাপড় পাল্টানোর সময় পাশের রুমে হঠাৎ অদিতির চিৎকার শুনতে পাই। দৌড়ে গিয়ে দেখি তার শরীরে আগুন জ্বলছে। সঙ্গে সঙ্গে বাথরুমে নিয়ে তার শরীরে পানি ঢালি। এরপর ৯৯৯-এর মাধ্যমে একটি অ্যাম্বুলেন্স ডেকে বার্ন ইনস্টিটিউটে নিয়ে যাই তাকে।

মনেষ মন্ডল দাবি করেন, ডা. অদিতি নিজেই গায়ে আগুন দিতে পারে, অথবা পাশের রুমে পূজার সময় তার শরীরে আগুন লেগে থাকতে পারে।

বার্ন ইনস্টিটিউটের দায়িত্বরত চিকিৎসক জানান, অদিতির শরীরে ৫০ শতাংশ দগ্ধ ছিল। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছিল।

আরও পড়ুন: মিটফোর্ড হাসপাতালের নারী চিকিৎসক দগ্ধ, বার্ন ইনস্টিটিউটে ভর্তি

বাংলাদেশ সময়: ১২৫৭ ঘণ্টা, ২৯ জুন, ২০২২
এজেডএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।