ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চলছে লঞ্চ-স্পিডবোটও

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, জুন ২৬, ২০২২
চলছে লঞ্চ-স্পিডবোটও

মাদারীপুর: পদ্মাসেতু উদ্বোধনের পর রোববার (২৬ জুন) ভোর থেকেই সেতু ব্যবহার করতে পারছে সাধারণ যাত্রীরা। ভোর থেকে বাস, ট্রাক, প্রাইভেটকার, মাইক্রোবাস এবং মোটরসাইকেলসহ ব্যক্তিগত যানবাহন চলছে।

তবে মোটরসাইকেলের চাপ সবচেয়ে বেশি রয়েছে বলে জানা গেছে।

এদিকে সেতু চালু হলেও বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে লঞ্চ ও স্পিডবোটও সকাল থেকে চলাচল করছে। লঞ্চে যাত্রীদের পার হওয়ার সংখ্যা বেশ সন্তোষজনক বলে লঞ্চ শ্রমিক সূত্রে জানা গেছে। এছাড়া অসংখ্য যাত্রী স্পিডবোটেও পার হচ্ছে পদ্মা নদী।

জানা গেছে, সেতু চালুর প্রথম দিনে ঢাকাগামী বিভিন্ন এলাকার যাত্রীরা বাস সংকটের কারনে নৌপথে পদ্মা পার হচ্ছেন। এখন পর্যন্ত কোন বাসে কোথা থেকে উঠবেন এটা বেশিরভাগ যাত্রীদেরই অজানা রয়েছে। তাছাড়া বাসের সব রুটও এখন পর্যন্ত ঠিক না হওয়ায় সাধারণ যাত্রীরা লঞ্চ ও স্পিডবোটে পদ্মা পার হচ্ছেন।

মো. আরিফুর হাসান নামে এক ঢাকাগামী যাত্রী জানান, ভাঙ্গা থেকে সরাসরি কোন গাড়িতে ঢাকা যাবেন তা খুঁজে না পেয়ে ঘাটে চলে এসেছেন। অনেক যাত্রীরাই নৌপথে পদ্মা পার হচ্ছে। সপ্তাহখানেক না গেলে বাসের রুট, স্ট্যান্ড এগুলো ঠিক হবে না। পরবর্তীকালে সেতু পার হয়ে যাওয়া আসা করা যাবে।

বিআইডব্লিউটিএ’র বাংলাবাজার ঘাট সূত্রে জানা গেছে, নৌরুটে সকাল থেকেই নৌযান চলছে। যাত্রীরাও পার হচ্ছে। নৌযান বন্ধের কোনো সিদ্ধান্ত নেই। যাত্রী থাকলে লঞ্চ স্পিডবোট চলবে।

বিআইডব্লিউটিএ’র বাংলাবাজার ঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন বলেন, লঞ্চ চলছে। তবে যাত্রী কিছুটা কম। স্পিডবোটেও যাত্রীরা পার হচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, জুন ২৬, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।