ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

আদমজী ইপিজেডে অগ্নিকাণ্ড, বন্ধ গ্যাস সরবরাহ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৯ ঘণ্টা, জুন ১৭, ২০২২
আদমজী ইপিজেডে অগ্নিকাণ্ড, বন্ধ গ্যাস সরবরাহ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের আদমজী ইপিজেডের ভেতরে একটি নির্মাণাধীন পাওয়ার প্ল্যান্টে পাইলিংয়ের কাজ চলার সময় গ্যাস লাইন ফেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

শুক্রবার (১৭ জুন) সকাল সাড়ে ১০টার দিকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট।

ইপিজেডের ভেতরে গ্যাসের পাইপলাইন থেকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে জানায় ফায়ার সার্ভিস।

এদিকে দুপুর ১২টা পর্যন্ত আগুনের তীব্রতা ও গ্যাসের সরবরাহ চলমান থাকায় কাছে যেতে পারেনি ফায়ার সার্ভিসের কর্মীরা। ১২টার দিকে গ্যাস লাইনের গ্যাস সরবরাহ কমিয়ে ধীরে ধীরে বন্ধ করা হচ্ছে। গ্যাস সরবরাহ কমিয়ে আগুন নেভানোর কাজে গতি এনেছে ফায়ার সার্ভিস।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন জানান, আগুন কোনো ফ্যাক্টরিতে নয় গ্যাস লাইন ফেটে লেগেছে। এটি একটি নির্মাণাধীন পাওয়ার প্ল্যান্ট। আমাদের ইপিজেড, হাজীগঞ্জ ও মন্ডলপাড়া স্টেশনের ৫টি ইউনিট ইতোমধ্যে আগুন নেভাতে কাজ করছে। আগুনের সূত্রপাত পরে বলা যাবে। কোনো হতাহত নেই।

তিনি জানান, আগুনের তীব্রতা অনেক তাই কাছে যেতে পারছিলাম না আমরা। গ্যাস লাইনের চাপ কমিয়ে এটি বন্ধ করা হচ্ছে। এখন আরো সামনে গিয়ে কাজ করা হবে। পাইলিংয়ের কোনো কাজে বা আঘাতে হয়তো পাইপটি ফেটে গেছে।

বাংলাদেশ সময়: ১২২৩ ঘণ্টা, জুন ১৭, ২০২২
এমআরপি/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।