ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

মোটরসাইকেল চোর চক্রের ২ সদস্য গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৭ ঘণ্টা, জুন ১৪, ২০২২
মোটরসাইকেল চোর চক্রের ২ সদস্য গ্রেফতার

ঢাকা: মোটরসাইকেল চোর চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৪)। সেই সঙ্গে উদ্ধার হয়েছে চোরাইকৃত বিভিন্ন মোটরসাইকেলের নম্বর প্লেট ও যন্ত্রাংশসহ মোটর সাইকেল।

চক্রের গ্রেফতার দুই সদস্য হলেন- মো. আলী আকবর (২০) ও মো. খাইরুল ইসলাম (২০)।

র‌্যাব-৪ এর অধিনায়ক (সিও) ডিআইজি মো. মোজাম্মেল হক বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ২৭ মে একজন ভুক্তভোগীর মোটরসাইকল চুরির একটি অভিযোগ দেন র‌্যাব-৪ বরাবর। সেই অভিযোগ যাচাই-বাছাই করে ছায়া তদন্তে নামে র‌্যাব। পরে তথ্যপ্রযুক্তি ব্যবহার করে গত রোববার (১২ জুন) রাতে কুমিল্লার ব্রাহ্মণপাড়া থানার সাহেবাবাদ এলাকায় অভিযান চালিয়ে চোরাই মোটরসাইকেলসহ সংঘবদ্ধ চক্রের ২ সদস্যকে গ্রেফতার করা হয়।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার আসামিরা জানিয়েছে, তাদের চক্রের বেশ কয়েকজন সদস্য পলাতক আছেনে। গ্রেফতার আসামিরা তাদের পলাতক সহযোগীদের সহায়তায় পূর্ব পরিকল্পনা  অনুযায়ী ঢাকাসহ বিভিন্ন এলাকা থেকে মোটরসাইকেল চুরি করে মালিকদের মোবাইল ফোনে কল দিয়ে তাদের কাছে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে বিপুল পরিমাণ টাকা দাবি করতো। কেউ টাকা দিতে না চাইলে আসামিরা চুরি করা মোটরসাইকেলের বিভিন্ন যন্ত্রাংশ খুলে তা বিভিন্ন মটরসের দোকানে খুচরা মূল্যে অবৈধভাবে বিক্রি করে দিত।

এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে। চক্রের পলাতক বাকি সদস্যদের গ্রেফতারে র‌্যাবের অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১১০৭ ঘণ্টা, জুন ১৩, ২০২২
এসজেএ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।