ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গলাচিপায় দুই যুবকের মাথা ন্যাড়ার ঘটনায় মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, জুন ৯, ২০২২
গলাচিপায় দুই যুবকের মাথা ন্যাড়ার ঘটনায় মামলা

পটুয়াখালী: পটুয়াখালীর গলাচিপায় বিয়ে বাড়িতে মেয়েদের সঙ্গে কথা বলায় দুই যুবকের মাথা কামিয়ে আলকাতরা লাগিয়ে গ্রাম ছাড়া করার ঘটনা ঘটেছে। এতে মো. সায়েম গাজী নামে স্থানীয় এক ইউপি সদস্যসহ জড়িত তিনজনের বিরুদ্ধে মামলা হয়েছে।

বৃহস্পতিবার (৯ জুন) গলাচিপা জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ভুক্তভোগী যুবক তুহিন হোসেন মামলা করেছেন। এতে পুলিশ বুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন বিজ্ঞ বিচারক মো. মামুনুর রহমান।

গত মঙ্গলবার (৭ জুন) উপজেলার চরআগস্তির নূরু সরদারের মেয়ে মুক্তার বিয়ের অনুষ্ঠানে ঘটে এ ঘটনা। পরে বুধবার (৮ জুন) বিকেলে বিষয়টি প্রকাশ্যে আসে।

ঘটনায় ভুক্তভোগীরা জানান, দুপুরে খাওয়ার পরে গ্রামের রাস্তায় হাটতে গিয়ে মন্টু প্যাদার মেয়ে রুপার সঙ্গে দেখা হলে কথা বলেন তুহিন ও কালু। তিনি সম্পর্কে বেয়াইন হন তাই কথা বলেছেন তারা। পরে বিষয়টি জানাজানি হলে রুপার ভাই মো. সাইদুল ইসলাম ও স্থানীয় জনগণ ওই দুই যুবককে স্থানীয় ইউপি সদস্যের কার্যালয়ে ধরে নিয়ে যান। সেখানে জিজ্ঞাসাবাদ শেষে ইউপি সদস্যের নির্দেশে জনসম্মুখে মো. হযরত মাঝি ও হাদী হাওলাদার মিলে তাদের মাথা কামিয়ে আলকাতরা লাগিয়ে গ্রাম ছাড়া করেন।

এরপর লোকলজ্জার ভয়ে ওই দুই যুবক পালিয়ে গিয়ে বনের মধ্যে আত্মহত্যার চেষ্টা করলে পরিবারের লোকজন গিয়ে তাদের উদ্ধার করেন।

ভূক্তভোগী কালুর বাবা মো. লিটন গাজী জানান, তুচ্ছ ঘটনায় আমার ছেলের মাথা কামিয়ে আলকাতরা দিয়ে দেওয়া হয়েছে। তারা লোকলজ্জায় বন জঙ্গলে লুকিয়ে থাকতো। এ ঘটনার আইনের কাছে সুষ্ঠ বিচার চান তিনি।

এদিকে অভিযুক্ত ইউপি সদস্য মো. সায়েম জানান, মাথা কামানোর বিষয়টির কোনো ভিডিও ফুটেজ বা প্রমাণ কেউ দিতে পারবেন না। এ ঘটনার সঙ্গে জড়িত নন বলেও দাবি করেন তিনি।

এদিকে অভিযুক্তদের দ্রুত আইনের আওতায় এনে বিচারের দাবিসহ তীব্র নিন্দা জানিয়েছেন স্থানীয়রা।

চরবিশ্বাস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. তোফাজ্জেল হোসেন বাবুল মুন্সী জানান, ঘটনার বিষয়ে শুনেছি। ওই দুই যুবক বিয়ের বরযাত্রী ছিলেন। বিয়ে বাড়িতে কোনো এক মেয়ের সঙ্গে কথা বলাকে কেন্দ্র করে মাথা কামিয়ে দেওয়ার বিষযটি ঠিক হয়নি। এটি মানবাধিকার লংঘন।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, জুন ৯, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।