ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এ বাজেট কত টাকা লুট করবে তার হিসাব: ফখরুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, জুন ৯, ২০২২
এ বাজেট কত টাকা লুট করবে তার হিসাব: ফখরুল

ঢাকা: জাতীয় সংসদে প্রস্তাবিত বাজেটকে সরকারি দলের লুটপাটের হিসাব বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, এটা কার বাজেট, কিসের বাজেট? এটাতো কত টাকা লুট করবে তার হিসাব।

বৃহস্পতিবার (৯জুন) বিকেলে মিরপুরে সাবেক সংসদ সদস্য এসএ খালেকের বাড়িতে ঢাকা মহানগর উত্তরের কাফরুল থানাধীন ৪, ১৪, ১৬ ও ৯৪ নম্বর ওয়ার্ড বিএনপির কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, আমরা এর আগে বাজেটের প্রতিক্রিয়া দিয়েছি; বিভিন্ন সময় কথা বলেছি। কিন্তু এবার দিতে চাই না। কোন বাজেটের প্রতিক্রিয়া দেব? কার বাজেট, কারা এই বাজেট করছে। যারা জনগণের প্রতিনিধি নয়। যাদের বাজেট দেওয়ার কোনো অধিকার নেই। যারা এই সংসদে বাজেট তৈরি করে শুধু নিজেদের লুটপাটের জন্য।

তারা ভবিষ্যতে কি করে আরও লুট করবে তার একটা হিসাব করে। ৬ লাখ ৭৮ হাজার কোটি টাকার বাজেট দিয়েছে। ওখান থেকে কত টাকা লুট করবে তার একটা হিসাব বের করবে। সুতরাং, এই বিষয়টা আমার কাছে কোনো গুরুত্ব পায়নি।  

তিনি বলেন, শুধু বিএনপির জন্য নয়, গোটা জাতির জন্য একটি খারাপ সময় যাচ্ছে। এখন যারা জোর করে ক্ষমতা দখল করে বসে আছে। তারা এই দেশের মানুষের সমস্ত অধিকার কেড়ে নিয়েছে। শুধু তাই না; তারা এ দেশে লুটপাটের রাজত্ব তৈরি করেছে।

মির্জা ফখরুল আরও বলেন, আমাদের দেশকে বাঁচাতে হবে। আমাদের দলের প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়ে আমাদেরকে যুদ্ধে যাওয়ার জন্য অনুপ্রাণিত করেছিলেন। আমরা যুদ্ধ করে দেশকে স্বাধীন করেছি। কোনো ব্যক্তি, কোনো পরিবার বা দলের জন্য স্বাধীন করি নাই। আমরা দেশের মানুষের স্বাধীনতার জন্য লড়েছি। আজকে আমাদের সেই স্বাধীনতা নাই। আওয়ামী লীগ হরণ করে নিয়ে গেছে।

আজকে কথা বলার স্বাধীনতা নাই। আজকে খালেক সাহেবের বাসায় প্যান্ডেল করে সম্মেলন করতে হচ্ছে। কেন আমি একটা টাউন হলে বা বড় জায়গা পাচ্ছি না? কারণ, পুলিশ দিতে চায় না। কারণ, আওয়ামী সরকারের গুণ্ডারা মারামারি করে বাধা দেয়। এটাতো হওয়ার কথা ছিল না। তাদের যেমন অধিকার আমাদেরও তেমন অধিকার।

কাউন্সিলে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক ও ডাকসুর সাবেক ভিপি আমান উল্লাহ আমান, সদস্য সচিব আমিনুল হক, মহানগর বিএনপি নেতা এসএ সিদ্দিক সাজু, আনোয়ারুজ্জামান আনোয়ার, তহিরুল ইসলাম তুহিন, এবিএম রাজ্জাক প্রমুখ।

এর আগে সাবেক এমপি ও বিএনপি নেতা এসএ খালেককে দেখতে তার বাসায় যান মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এসএ খালেক বর্তমানে অসুস্থ।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, জুন ৯, ২০২২
এমএইচ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।