ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

স্বর্ণ ব্যবসায়ী অনুপ বাউল হত্যা, চারজনের স্বীকারোক্তি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, জুন ৩, ২০২২
স্বর্ণ ব্যবসায়ী অনুপ বাউল হত্যা, চারজনের স্বীকারোক্তি গ্রেফতার চার আসামি ও নিহত অনুপ বাউল (ইনসেটে) -বাংলানিউজ

ঢাকা: পাওনা টাকা নিয়ে দ্বন্দ্বের জেরে স্বর্ণ ব্যবসায়ী অনুপ বাউল (৩৪) খুনের ঘটনায় চারজন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। শুক্রবার (৩ জুন) ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মিশকাত শুকরানা ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় তাদের জবানবন্দি রেকর্ড করেন।

গ্রেফতার চারজন হলেন- রিপন মন্ডল (২৬), নয়ন মন্ডল (২৬) পিযুষ করাতি (২৫) ও দিলীপ চদ্র রায়।  

চলতি বছরের ৪ জানুয়ারি সিরাজদিখাঁন এলাকা থেকে মাদারীপুর যাওয়ার পথে নিখোঁজ হন স্বর্ণ ব্যবসায়ী অনুপ। এ ঘটনায় পরদিন ৫ জানুয়ারি তার ছোট ভাই বিপ্লব বাউল সিরাজদীখাঁন থানায় একটি জিডি করেন। পরে তিনি একটি অপহরণ মামলা করেন।

সেই মামলার সূত্র ধরে ঘটনার পাঁচ মাস পর অনুপ বাউলের মরদেহ ১৬ ফুট বালির নিচ থেকে উদ্ধার করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। একই সঙ্গে এ হত্যাকাণ্ডে জড়িত চার জনকে গ্রেফতার করা হয়।

পিবিআই প্রধান অতিরিক্ত আইজিপি বনজ কুমার মজুমদার জানান, গত ৪ জানুয়ারি সকাল ১০টার দিকে নয়ন অনুপকে পাওনা টাকা দেওয়া এবং মাদারীপুরে স্বর্ণের অর্ডার পৌঁছে দেওয়ার কথা বলে ডেকে নিয়ে আসেন। জয়েনপুরে রিপনের গ্যারেজে আগে থেকে অপেক্ষমাণ রিপন, পিযুষ ও দিলীপের সঙ্গে নয়ন ও নিহত অনুপ একত্রিত হন। তাদের মধ্যে পাওনা টাকা নিয়ে ঝগড়া শুরু হয় এবং এক পর্যায়ে অনুপকে শ্বাসরোধ করে হত্যা করা হয়।

হত্যার পর মরদেহ একটি ড্রামে ভরে অটোরিকশাতে করে বিসিক এলাকায় বালুর মাঠের কাছে নিয়ে ভেকু দিয়ে মাটি খুঁড়ে পুতে ফেলেন নয়ন ও তার সহযোগীরা।

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, জুন ৩, ২০২২
কেআই/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।