ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

সৈয়দপুরে শহর ও গ্রামে থাই জুয়া ছড়িয়ে পড়েছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৩ ঘণ্টা, জুন ১, ২০২২
সৈয়দপুরে শহর ও গ্রামে থাই জুয়া ছড়িয়ে পড়েছে

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুরের শহর ও গ্রামে ছড়িয়ে পড়েছে থাই জুয়া খেরা। মূলত মোবাইলের মাধ্যমে খেলা হয় এই মরণ জুয়া।

এতে করে সামান্য ও তুচ্ছ ঘটনায় মারামারির ঘটনাও ঘটছে। কেউ কেউ লাভবান হওয়ার কথা শোনা গেলেও অনেকে হয়ে যাচ্ছেন ফতুর।
এই জুয়াটি প্রথমত উপজেলার কাশিরাম বেলপুকুর ইউনিয়নের কোনো এক স্থান থেকে শুরু হয়ে উপজেলার সর্বত্র ছড়িয়ে পড়ে। শহরের প্রতিটি পাড়া-মহল্লায় থাই জুয়া খেলা জমে উঠেছে। শহরের কাজীপাড়ায় ব্যাপকহারে এই জুয়া খেলা চলছে। বিশেষ মাগরিবের পর এই খেলা জমে ওঠে এলাকায়। এ জন্য অনেকে ইন্টারনেটের ওয়াইফাই কানেকশন নিয়েছেন।
মঙ্গলবার দুপুরে (৩১ মে) এই জুয়া খেলা নিয়ে মারামারির ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ এসে উভয় পক্ষকে আটক করে সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শামীম হুসাইনের কার্যালয়ে হাজির করেন। এ ঘটনায় জড়িতদের কারাদণ্ড দেওয়ার সিদ্ধান্ত নেন তিনি। কিন্ত উভয় পক্ষ কান্নাকাটি ও বাড়িতে ছোট শিশু আছে বলে তার কাছে পায়ে পড়ে ক্ষমা চান। পরে তিনি আসামিদের অর্থদণ্ড দিয়ে ছেড়ে দেন।

খোঁজ নিয়ে জানা গেছে উপজেলার অনেক স্থানে পুরুষদের পাশাপাশি নারীরাও এই জুয়া খেলায় আসক্ত হয়ে পড়েছেন। কেউ কেউ জুয়ার টাকায় পাকা বাড়িঘর তৈরি করায় অনেকে জুয়ার প্রতি আকৃষ্ট হচ্ছেন। কিনছেন দামি মোবাইল। বাড়িতে বসে, কেউবা আড়ালে-আবডালে ও দলবদ্ধভাবে খেলছেন থাই জুয়া। এই জুয়া খেলা শিখে নিয়েছেন বিত্তবান থেকে শুরু করে রিকশা, ভ্যানচালক, ব্যবসায়ী সবাই।
এ প্রসঙ্গে সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীম হুসাইন বলেন, এই জুয়া খেলা যেখানে দেখা যাবে সেখান থেকে জড়িতদের ধরে আনার জন্য থানা পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে। এ ব্যাপারে এলাকার মানুষকেও সচেতন হতে হবে।

বাংলাদেশ সময়: ০৮৪৩ ঘণ্টা, ০১ জুন, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।