ঢাকা, সোমবার, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ জুন ২০২৪, ২৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাংবাদিক অপহরণের চেষ্টা, কেউ গ্রেফতার না হওয়ায় উদ্বেগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, মে ৩১, ২০২২
সাংবাদিক অপহরণের চেষ্টা, কেউ গ্রেফতার না হওয়ায় উদ্বেগ

বরিশাল: সাংবাদিককে অপহরণের চেষ্টার ঘটনায় মামলা দায়েরের ৪৮ ঘণ্টা অতিবাহিত হলেও দৃশ্যমান কোন ব্যবস্থা গ্রহণ না করা উদ্বেগ জানিয়েছে সাংবাদিক সংগঠনগুলো।

এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মঙ্গলবার (৩১ মে) এক বিবৃতিতে জাতীয় সাংবাদিক সংস্থার বরিশাল জেলা শাখার নেতারা এ উদ্বেগের কথা জানিয়েছেন।

 

সংগঠনের সভাপতি এম আর প্রিন্স ও সাধারণ সম্পাদক আরিফুর রহমান ওই বিবৃতির মাধ্যমে বলেন, সাংবাদিকের সঙ্গে এই ন্যক্কারজনক ঘটনা মুক্ত গণমাধ্যমে খারাপ নজির স্থাপন করেছে। যা বরিশালের সাংবাদিক সমাজকে আতংকিত করেছে। এ ঘটনা সরকার ও দেশের ভাবমুর্তি বহিঃবিশ্বে নষ্ট করবে। তাই অতিদ্রুত অপরাধীদের শনাক্ত করে গ্রেফতার করার জন্য প্রশাসনের প্রতি অনুরোধ জানিয়েছেন তারা।

অপরদিকে অপহরণের চেষ্টার ঘটনায় মামলা দায়েরের ৪৮ ঘণ্টা অতিবাহিত হলেও দৃশ্যমান কোন ব্যবস্থা গ্রহণ না করায় বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (বরিশাল শাখার) নেতারা উদ্বেগের কথা জানিয়ে এক বিবৃতিতে বলেন, আগামী ৪৮ ঘণ্টার মধ্যে অপহরণ চেষ্টাকারীদের গ্রেফতার করা না হলে কঠোর কর্মসূচি গ্রহণ করা হবে। এছাড়া সিসি ক্যামেরা দিয়ে শনাক্ত হওয়া আসামিদের দ্রুত গ্রেফতারের দাবি জানিয়েছেন বরিশাল হেলথ জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি বশির আহমেদ, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম সোহাগসহ নেতারা।

এ দিকে সময় টেলিভিশনের বরিশাল ব্যুরো প্রধান ও সাংস্কৃতিক সংগঠক অপূর্ব অপুর ওপর হামলা ও অপহরণের চেষ্টার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বরিশালের ৩৩টি সংগঠনের জোট সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ।

নিন্দা ও দোষীদের বিচারের দাবি করেছেন সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি নজমুল হোসেন আকাশ, সাধারণ সম্পাদক দেবাশীষ, সহ-সভাপতি বাসুদেব ঘোষ ও বিনয় ভূষণ মণ্ডল, সহ সাধারণ সম্পাদক স্নেহাংশু বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক মো. সাহেদ, কোষাধ্যক্ষ সুদর্শন বিশ্বাস টুটুল, সাহিত্য সম্পাদক অপূর্ব গৌতম, দপ্তর সম্পাদক তরিকুল ইসলাম, প্রচার সম্পাদক শাকিল আহমেদ, অনুষ্ঠান বিষয়ক সম্পাদক সাইদুর রহমান পান্থ, গবেষণা ও পাঠাগার সম্পাদক টুনু রানী কর্মকার, সাবেক সভাপতি নজরুল ইসলাম চুন্নু, সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ দুলাল, শুভংকর চক্রবর্তী, সুশান্ত ঘোষ, মিজানুর রহমান, মিন্টু কুমার কর, গোপাল কৃষ্ণ গুহ রিপন, প্রিয় লাল দাস, মিথুন সাহা, সুভাষ চন্দ্র দাস নিতাই, প্রদীপ হালদার, মোরসেদ হায়দার আনসারী, অসিত দাস, মোস্তাফিজুর রহমান শাহীন, হাসান মাহামুদ বাবু, মোয়াজ্জেম হোসেন মানিক, সুজয় সেন, দিপ্তী রানী ঘোষ, সুরঞ্জিত দত্ত লিটু, হাসান মাহমুদ বাবু, ললিত দাস, বাবুল আজিজ প্রমুখ।

এদিকে আজ সকালে নগরের অশ্বিনী কুমার হলের সামনে অনুষ্ঠিত সাংবাদিক সংগঠনের ডাকা মানববন্ধনে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দেওয়া হয়েছে। এ সময়ের মধ্যে দুষ্কৃতিকারীদের গ্রেফতার করে আইনের আওতায় না আনা হলে কঠোর কর্মসূচির ঘোষণা দেন বক্তারা।

মানববন্ধনে বক্তব্য দেন মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ, বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাবের সভাপতি আবুল কালাম আজাদ, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক কাজী মিরাজ মাহমুদ,বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খলিলুর রহমান,৭১ টেলিভিশনের ব্যুরো প্রধান বিধান সরকার, সাংবাদিক কামরুল আহসান, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম এবং বরিশাল বিভাগীয় সাংবাদিক ক্লাবের সভাপতি শেখ শামীম প্রমুখ।

মানববন্ধনে বক্তারা সাংবাদিক অপূর্ব অপুকে অপহরনের এ চেষ্টার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। সেসঙ্গে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, মে ৩১, ২০২২
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।