ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

ভাঙন রোধে স্থায়ী বাঁধ নির্মাণের দাবিতে যমুনার তীরে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, মে ৩০, ২০২২
ভাঙন রোধে স্থায়ী বাঁধ নির্মাণের দাবিতে যমুনার তীরে মানববন্ধন

সিরাজগঞ্জ: যমুনার ভাঙন রোধে স্থায়ী বাঁধ নির্মাণের দাবিতে সিরাজগঞ্জের চৌহালী উপজেলার যমুনার তীরবর্তী পৃথক দুটি গ্রামে মানববন্ধন কর্মসূচি পালন করেছে ভুক্তভোগীরা।  

সোমবার (৩০ মে) দুপুরে উপজেলার সদিয়া চাঁদপুর ইউনিয়নের বোয়ালকান্দি ও বারবয়লা চরে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

 

এ সময় সদিয়া চাঁদপুর ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম জাহিদ, ইউপি সচিব মনোয়ারুল ইসলাম, প্রবীণ ইউপি সদস্য আব্দুর রাজ্জাক, ওই  এলাকার বাসিন্দা ও ইউপি সদস্য জেলহজ আলী ও হারান আলী, পরান আলী বেপারী, রমজান আলী, পংকজ কুমার, মনোয়ারা বেগম ও  মরিয়ম খাতুন প্রমুখ বক্তব্য রাখেন।

মানববন্ধনে বক্তারা বলেন, প্রায় সাড়ে ৪ বছর ধরে বর্ষা মৌসুমে মহেশপুর থেকে কোনাবাড়ি পর্যন্ত প্রায় সাড়ে ৯ কিলোমিটার এলাকায় নদী ভাঙন চলছে। বিলীন হয়েছে কয়েক হাজার ঘরবাড়ি। এ বছর যমুনা নদীর পানি বৃদ্ধি ও কমার সময় প্রায় ৩শ ঘরবাড়ি, বোয়ালকান্দি প্রাথমিক বিদ্যালয় ও কমিউনিটি ক্লিনিক নদীতে বিলীন হয়েছে। তারপরও টনক নড়েনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের। তাই ভাঙন রোধে স্থায়ী তীর সংরক্ষণ বাঁধ নির্মাণে কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়।  

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, মে ৩০, ২০২২

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।