ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

প্রধান শিক্ষকের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, মে ৩০, ২০২২
প্রধান শিক্ষকের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ

লালমনিরহাট: লালমনিরহাটের আদিতমারী উপজেলায় একটি বিদ্যালয়ে চতুর্থ শ্রেণির নিয়োগে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে বিদ্যালয়টির প্রধান শিক্ষকের বিরুদ্ধে।

সোমবার (৩০ মে) দুপুরে উপজেলার গোবর্দ্ধন হায়দারীয়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান ফটকের পাশে সংবাদ সম্মেলনে এ অভিযোগ তোলেন সচেতন এলাকাবাসী।

লিখিত বক্তব্যে নিয়োগপ্রত্যাশী আব্দুল হারেছ বলেন, সম্প্রতি গোবর্দ্ধন হায়দারীয়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ে পরিচ্ছন্নতাকর্মী, আয়া ও অফিস সহকারী পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে কর্তৃপক্ষ। যেখানে অর্থ লেনদেন করে পছন্দের লোককে নিয়োগ দিয়েছেন প্রধান শিক্ষক আব্দুস সোবহান ও কমিটির লোকজন। অফিস সহকারী পদে ১৭ জন আবেদন করলেও রোকনুজ্জামান রোকন নামে একজনের কাছ থেকে সাত লাখ টাকা ও মশিয়ার রহমান নামে আরেকজনের কাছ থেকে পাঁচ লাখ টাকা নিয়ে নিয়োগের পাঁয়তারা করছে বিদ্যালয়টির প্রধান শিক্ষক ও পরিচালনা কমিটি।

সংবাদ সম্মেলনে আরও বলেন, বিদ্যালয়টির প্রধান শিক্ষক আব্দুস সোবহানের আগামী ৩ জুন অবসর নেওয়ার কথা থাকলেও কমিটিকে ম্যানেজ করে আরও দুই বছর মেয়াদ বাড়ানোর অপচেষ্টা করছেন। প্রজ্ঞাপন অনুযায়ী একজন ব্যক্তি একের অধিক প্রতিষ্ঠানের সভাপতি হতে পারেন না। অথচ দুইটি প্রতিষ্ঠানে সভাপতির দায়িত্ব পালন করছেন এ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মহিষখোচা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোসাদ্দেক হোসেন চৌধুরী। ব্যাপক অর্থ আত্মসাৎ করেও একে অপরকে বাঁচাতে প্রধান শিক্ষক আর সভাপতি নিয়ম নীতির তোয়াক্কা না করে রয়েছেন বহাল তবিয়তে। সুষ্ঠু তদন্ত করে টাকার বিনিময়ে নিয়োগ দ্রুত বাতিলসহ আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানান তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- মহিষখোচা ইউনিয়ন পরিষদের সদস্য আব্দুল মজিদ হোসেন, মহিষখোচা ইউনিয়ন ছাত্রলীগের সম্পাদক আমীর হোসেন সাদ্দামসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অভিযুক্ত গোবর্দ্ধন হায়দারীয়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সোবহানের সঙ্গে দেখা করতে বিদ্যালয়ে গেলে তিনি সাংবাদিকদের আসার খবরে মোবাইল ফোন বন্ধ করে প্রতিষ্ঠান থেকে সটকে পড়েন।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, মে ৩০, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।