ঢাকা, বুধবার, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ জুলাই ২০২২, ০৬ জিলহজ ১৪৪৩

জাতীয়

যশোরে ৬ হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টার বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, মে ২৮, ২০২২
যশোরে ৬ হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টার বন্ধ

যশোর: অনিবন্ধিত ও নবায়নবিহীন বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধে ৭২ ঘণ্টার সময় বেঁধে দিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। বেঁধে দেওয়া সেই সময় শেষ হচ্ছে রোববার (২৯ মে)।

নির্ধারিত সময় শেষ হওয়ার আগেই অভিযান চালিয়ে যশোরের ৬টি হাসপাতাল ও ডায়ানস্টিক সেন্টার বন্ধ করে দিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ।

শনিবার (২৮ মে) এ অভিযান চালানো হয়।

বন্ধ হওয়া হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারগুলো হচ্ছে- শহরের ঘোপ সেন্ট্রাল রোডের সিএমপি, সেন্ট্রাল হাসপাতাল, সার্কিট হাউসের সামনে পিস হাসপাতাল, পিস ডায়াগনস্টিক সেন্টার, ভোলা ট্যাংক রোডের নূরুল ইসলাম ডায়াবেটিস হাসপাতাল ও রোটারি ডায়াগনস্টিক সেন্টার।

যশোরের ডেপুটি সিভিল সার্জন ডাক্তার নাজমুস সাদিক রাসেলের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। এ সময় উপস্থিত ছিলেন- সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মীর আবু মাউদ, সিভিল সার্জন অফিসের মেডিক্যাল অফিসার রেহনেওয়াজ, সৌরভ রায় মৌত্র প্রমুখ।

ডেপুটি সিভিল সার্জন ডাক্তার নাজমুস সাদিক রাসেল বলেন, ওই ৬টি প্রতিষ্ঠানের কোনো নিবন্ধন ছিল না। ফলে প্রতিষ্ঠানগুলো বন্ধ করে দেওয়া হয়েছে। পরবর্তীতে নির্দেশ না দেওয়া পর্যন্ত তারা প্রতিষ্ঠান খুলতে পারবে না।

এর আগে, ২৫ মে অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলো নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরে এক সভা অনুষ্ঠিত হয়। অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় দেশের বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকগুলোর মনিটরিং ও সুপারভিশন বৃদ্ধির বিষয়ে আলোচনা হয়। আলোচনা শেষে দেশের অনিবন্ধিত বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলো বন্ধ করাসহ বেশ কয়েকটি সিদ্ধান্ত নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, মে ২৮, ২০২২
ইউজি/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa