ঢাকা, বুধবার, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ জুলাই ২০২২, ০৬ জিলহজ ১৪৪৩

জাতীয়

শেরপুরে ৪২ হাসপাতাল-ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩১ ঘণ্টা, মে ২৮, ২০২২
শেরপুরে ৪২ হাসপাতাল-ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার বন্ধ

শেরপুর: স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশে সারা দেশের ন্যায় শেরপুরেও অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করতে অভিযান শুরু করেছে স্বাস্থ্য বিভাগ। অভিযানে জেলার মোট ৪২টি হাসপাতাল, প্রাইভেট ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ ঘোষণা করা হয়েছে।

শনিবার (২৮ মে) দিনব্যাপি শেরপুরে অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে এ অভিযান চালানো হয়।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, প্রথমদিনের অভিযানে জেলা সদরের ৭২টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের মধ্যে ২৬টি, শ্রীবরদী উপজেলায় ছয়টির মধ্যে ছয়টি, ঝিনাইগাতীতে পাঁচটির মধ্যে তিনটি, নালিতাবাড়ীতে ১১টির মধ্যে পাঁচটি ও নকলাতে সাতটির মধ্যে দু’টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারকে বন্ধ ঘোষণা করা হয়েছে।

জেলা সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য বলেন, জেলায় ২৮টি ক্লিনিক/হাসপাতাল ও ১১১টি ডায়াগনস্টিক সেন্টারের অনুমোদন রয়েছে। তবে দীর্ঘদিন থেকে কার্যক্রম পরিচালনা করায় অনেক মালিক পক্ষ লাইসেন্স নবায়ন করেননি আবার অনেকে নিবন্ধনের আবেদনই করেননি। তাই জেলায় মোট ৪২টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দিতে নির্দেশনা দেওয়া হয়েছে। বাকিগুলো যদি শর্ত সাপেক্ষে প্রয়োজনীয় কাগজ প্রস্তুত করে ১৫ দিনের মধ্যে আবেদন করে, তাহলে যাচাই-বাছাই করে চূড়ান্ত অনুমোদন দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, মে ২৮, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa