ঢাকা, বুধবার, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ জুলাই ২০২২, ০৬ জিলহজ ১৪৪৩

জাতীয়

বাল্যবিয়েকে ‘না’ বলে লাল কার্ড দেখাল শিক্ষার্থীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, মে ২৮, ২০২২
বাল্যবিয়েকে ‘না’ বলে লাল কার্ড দেখাল শিক্ষার্থীরা

দিনাজপুর: বাল্যবিয়ে প্রতিরোধে কালের কণ্ঠ শুভসংঘ দিনাজপুর সদর উপজেলা শাখার আয়োজনে সারদেশ্বরী বালিকা উচ্চ বিদ্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এ সময় বাল্যবিয়েকে ‘না’ বলে লাল কার্ড প্রদর্শন করে শিক্ষার্থীরা।

শনিবার (২৮ মে) দিনাজপুরের সারদেশ্বরী বালিকা উচ্চ বিদ্যালয়ে এ সচেতনতামূলক সভার আয়োজন করে সদর উপজেলা শাখার শুভসংঘের সদস্যরা।

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সারদেশ্বরী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রতন কুমার রায়।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, তোমরা এখন মনোযোগ দিয়ে লেখাপড়া কর। তোমাদের এখন দৃঢ় প্রত্যয়, সচেতন হতে হবে। যে মেয়েটি তার মেধা ও সৃজনশীলতা দিয়ে অনেক দূরে যেতে পারে, তাকে অল্প বয়সে বিয়ে দেওয়া মানেই একটি স্বপ্নের মৃত্যু। এটা তোমাদের কোনোভাবেই করা যাবেনা। তোমাদের এখন যে বয়স চলছে। এ বয়সটি তোমাদের সঠিকভাবে কাজে লাগাতে হবে।

তিনি আরও বলেন, বাল্যবিবাহ প্রতিরোধে সমাজের সব মানুষকে এগিয়ে আসতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন- কালের কণ্ঠ শুভসংঘ দিনাজপুর জেলা শাখার সভাপতি মো. রাসেল ইসলাম, যুগ্ম সম্পাদক আশিক বাবু, সদর উপজেলা শাখার সভাপতি রাকিব হাসান, সাধারণ সম্পাদক আসতারুল আলম, ইভেন্ট সম্পাদক মেহেদি হাসান ফুয়াদ, কার্যকরী সদস্য নূর হোসেন, আরিফ বিল্লাহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ০৯০১ ঘণ্টা, মে ২৮, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa