ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বকশীগঞ্জে ভ্রাম্যমাণ আদালতে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৩ ঘণ্টা, মে ২৭, ২০২২
বকশীগঞ্জে ভ্রাম্যমাণ আদালতে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

জামালপুর: জামালপুরের বকশীগঞ্জে প্রাইভেট ক্লিনিক এবং ডায়াগনস্টিক সেন্টারে টাস্কফোর্সের যৌথ অভিযান পরিচালিত হয়েছে। অভিযানে ৫ প্রতিষ্ঠানকে ৮৮ হাজার টাকা জরিমানা করা হয়।

বৃহস্পতিবার (২৬ মে) বিকাল থেকে সন্ধ্যা বকশীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এর নেতৃত্বে পৌরশহরের ৪টি ক্লিনিক ও ১টি পোল্ট্রি ফার্ম এ অভিযান চলে।

অভিযানে লাইসেন্স না থাকা, অপরিচ্ছন্ন ও লাইসেন্সের নবায়ন না থাকায় আবদুল হাই ডায়াগনিস্টক সেন্টারকে ৪০ হাজার টাকা, নূর ডায়াগনস্টিককে ৭ হাজার টাকা, নিউ পপুলার ডায়াগনিস্টক সেন্টারকে ৬ হাজার টাকা ও আবির ডায়াগনস্টিককে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

এছাড়াও বকশীগঞ্জ কাঁচাবাজারের সামনে রোকনুজ্জামান নামে এক ব্যক্তি পোল্ট্রি মুরগির মাংস সিপি কোম্পানির নাম করে কোন অনুমোদন, লাইসেন্স বা কাগজ-পত্র ছাড়াই কেজি দরে বিক্রি করছিলো। ঐ ব্যক্তির বাড়ি ফুলবাড়িয়া, সে ত্রিশাল থেকে মাংস কিনে এনেছে বললেও উপযুক্ত কোন প্রমাণাদি উপস্থাপন করতে পারেনি। জবাই করা এই মুরগির মাংস থেকে দুর্গন্ধ পাওয়া যাচ্ছিলো যা মোবাইল কোর্ট পরিচালনার সময় জব্দ ও ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। পরে জব্দকৃত মাংস মাটিতে পুঁতে বিনষ্ট করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বিভিন্ন ধারায় ওই ব্যক্তিকে ২৫ হাজার টাকা অর্থদণ্ড তকরা হয় এবং ভবিষ্যতে যেন এ ধরণের কাজ না করে সেজন্য সতর্ক করে দেওয়া হয়।

বকশীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মুন মুন জাহান লিজা জানান, স্বাস্থ্য মন্ত্রণালয়ের জারিকৃত নতুন পরিপত্রের আলোকে গৃহীত সিদ্ধান্ত মোতাবেক এই যৌথ অভিযান পরিচালিত হয়েছে।

অভিযানের সময় উপস্থিত ছিলেন বকশীগঞ্জ পৌর সভার মেয়র নজরুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আজিজুল হক ও বকশীগঞ্জ থানা পুলিশ।

বাংলাদেশ সময়: ০৯৪০ ঘণ্টা, মে ২৭, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ