ঢাকা, বৃহস্পতিবার, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

জাতীয়

উদ্বোধনের আগেই কঁচা নদীর সেতু পার হলো বরযাত্রীর গাড়ি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৯ ঘণ্টা, মে ২৭, ২০২২
উদ্বোধনের আগেই কঁচা নদীর সেতু পার হলো বরযাত্রীর গাড়ি

পিরোজপুর: আগামী মাসের শেষ দিকে সেতুর নির্মাণকাজ শেষ করার কথা ঠিকাদারি প্রতিষ্ঠানের। এরপরে সেতুটি সরকারের কাছে হস্তান্তর করা হবে।

এর মধ্যেই পিরোজপুরের কঁচা নদীর উপর নির্মাণাধীন সেতুটি পার হলো বরযাত্রীর গাড়ির বহর।

বৃহস্পতিবার (২৬ মার্চ) দুপুরে একটি বাস ও দুইটি ব্যক্তিগত গাড়ি ৯৯৮ মিটার দীর্ঘ অষ্টম বাংলাদেশ-চীন মৈত্রী সেতু পার হয়েছে। এই ঘটনার একটি ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়েছে। ২ মিনিট ১৬ সেকেন্ডের ভিডিওতে দেখা যায়, গাড়িগুলো কঁচা নদীর কাউখালীর বেকুটিয়া প্রান্ত থেকে পিরোজপুর সদর উপজেলার কুমিরমারা প্রান্তে পৌঁছায়। সেখানে ব্যারিকেডের কাছে গাড়িগুলো থামার পর ২-৩ জন নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ সদস্যের সঙ্গে কথা বলেন। পরে কয়েকজন যুবক ব্যারিকেড সরিয়ে দিলে গাড়িগুলো পার হয়।

জানা যায়, বিয়ের বহরটি ছিল এসএসএফ এ কর্মরত ক্যাপ্টেন সাদমানের বিয়ের গাড়ি বহর। তাঁর বড়ি বরিশালের কাউনিয়ায়।

জানতে চাইলে সেতুর প্রকল্প ব্যবস্থাপক মাসুদ মাহমুদ সুমন জানান, চীনের নির্মাণ প্রতিষ্ঠান এখনো সেতুটি হস্তান্তর করেনি। তাই বিষয়টি নির্মাণ প্রতিষ্ঠানের ওপর নির্ভর করবে যে উদ্বোধনের আগে কেউ সেতু ব্যবহার করতে পারে কি না।

এ ব্যাপারে সেতুর প্রকল্প ব্যবস্থাপক ও বরিশাল সড়ক বিভাগের (সওজ) নির্বাহী প্রকৌশলী মাসুদ মাহমুদ সুমনকে বার বার ফোন দিলেও মোবাইল বন্ধ পাওয়া যায়।

সেতু পারাপারের বিষয়টি জানালে তিনি বলেন, কেউ দায়িত্বে অবহেলা করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১৬ ঘণ্টা, মে ২৭, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa