ঢাকা, বৃহস্পতিবার, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

জাতীয়

কেক কেটে জাতীয় কবির জন্মবার্ষিকী উদযাপন রাজশাহীতে

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, মে ২৫, ২০২২
কেক কেটে জাতীয় কবির জন্মবার্ষিকী উদযাপন রাজশাহীতে

রাজশাহী: রাজশাহীতে নজরুল পরিবারের আয়োজনে কেক কেটে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৩তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে। বুধবার (২৫ মে) সন্ধ্যায় এ কেক কাটা হয়।

 

এর আগে একই দিন বিকেলে নগর ভবনের সরিৎদত্ত গুপ্ত সভাকক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।  

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা।

অনুষ্ঠানে ডা. অর্ণা বলেন, কবি কাজী নজরুল ইসলামকে জাতীয় কবির মর্যাদা ও সম্মান দিয়েছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আমাদের সবাইকে গুরুত্বসহকারে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম সম্পর্কে জানতে হবে। একাডেমিক পড়াশোনার বাইরে সবাইকে গল্প, কবিতা, উপন্যাস পড়ার জন্য অনুরোধ জানাচ্ছি। আমরা যত বেশি বই পড়ব, তত বেশি জানতে পারবো।
 
তিনি আরও বলেন, আমাদের কষ্ট লাগে এখনো রাজশাহীতে জাতীয় কবির কোনো ম্যুরাল তৈরি হয়নি। যদি ম্যুরাল থাকতো তাহলে সেখানে আমরা আজকে শ্রদ্ধা জানাতে পারতাম। আশা করি ভবিষ্যতে রাজশাহীতে কবি কাজী নজরুল ইসলামের ম্যুরাল স্থাপন করা হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের অধ্যাপক ড. গুলনাহার বেগম।  

বক্তব্য রাখেন- রাজশাহী নজরুল একাডেমির প্রাক্তন সভাপতি আরিফা বেগম, রাজশাহী সিটি করপোরেশনের ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন, ১৪নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন আনার প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৩৯ ঘণ্টা, মে ২৫, ২০২২
এসএস/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa