ঢাকা, বৃহস্পতিবার, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

জাতীয়

বেশি দামে সয়াবিন তেল বিক্রি ও মজুতের অপরাধে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, মে ২৫, ২০২২
বেশি দামে সয়াবিন তেল বিক্রি ও মজুতের অপরাধে জরিমানা

কুড়িগ্রাম: কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলায় সয়াবিন তেলের বোতলের গায়ের মূল্য ঘষে তুলে বেশি দামে বিক্রি এবং অবৈধভাবে মজুদের অপরাধে দুই দোকানিকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (২৫ মে) দুপুরে ভুরুঙ্গামারী উপজেলার থানাঘাট বাজারে বাজার তদারকি অভিযান পরিচালনা করে কুড়িগ্রাম জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

জানা যায়, বুধবার দুপুরে কুড়িগ্রাম জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে ভুরুঙ্গামারী উপজেলার থানাঘাট বাজারে বাজার তদারকি অভিযান পরিচালিত হয়। এ সময় সয়াবিন তেলের বোতলের গায়ের মূল্য তুলে ফেলে বেশি দামে বিক্রির অপরাধে ফজর আলী স্টোরের মালিক জুয়েল রানাকে ১০ হাজার টাকা এবং মজুত করে রাখার অপরাধে একই বাজারের মন্টু স্টোরের মালিক মোস্তাফিজুর রহমান মন্টুকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

পরে তেল গায়ের দামে সাধারণ ভোক্তার কাছে বিক্রির ব্যবস্থা করা হয়। অভিযানে ভূরুঙ্গামারী উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর আবু বকর সিদ্দিক ও ভুরুঙ্গামারী থানা পুলিশের একটি টিম সহযোগিতা করেন।

কুড়িগ্রাম জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. মোস্তাফিজুর রহমান বাংলানিউজকে বলেন, বাজার তদারকি অভিযান চালিয়ে দুই দোকানিকে জরিমানা করা হয়েছে। এছাড়া ওই এলাকার ব্যবসায়ীদের সতর্ক করে দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, মে ২৫, ২০২২
এফইএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa