ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ধান কাটতে এসে অসুস্থ, হাসপাতালে ধরা রোহিঙ্গা যুবক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, মে ২৫, ২০২২
ধান কাটতে এসে অসুস্থ, হাসপাতালে ধরা রোহিঙ্গা যুবক ছবি: বাংলানিউজ

দিনাজপুর: দিনাজপুরের ঘোড়াঘাটে ধানকাটা শ্রমিক হিসেবে কাজ করতে এসেছিলেন রোহিঙ্গা এক যুবক। দীর্ঘসময় না খেয়ে থাকা ‘অপুষ্টির শিকার’ এই যুবক অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তির সময় প্রকাশ পায় পরিচয়।

পরে তাকে আটক করে থানা পুলিশ।  

আটক রোহিঙ্গা যুবকের নাম মোহাম্মদ নুর (৩৫)। মঙ্গলবার (২৪ মে) রাত ১০টায় তাকে হেফাজতে নেয় পুলিশ।  

বর্তমানে তিনি ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পুলিশ প্রহরায় চিকিৎসাধীন।  

আটক মোহাম্মদ নুর কক্সবাজারের টেকনাফ ১০নং রোহিঙ্গা ক্যাম্পের এফ ব্লকের বাসিন্দা মকবুল আহম্মেদের ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, উপজেলার ঘোড়াঘাট ইউনিয়নের চোপাগাড়ী গ্রামে অন্য শ্রমিকদের সঙ্গে ধান কাটতে এসে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন নুর। স্থানীয় লোকজন হাসপাতালে নিয়ে গেলে ভর্তির সময় তার দেওয়া নাম-ঠিকানায় সন্দেহ হয়। বিষয়টি জানাজানি হলে পুলিশ আসে।  

রোহিঙ্গা এই যুবক অপরিচিত এক বাঙালির সঙ্গে শ্যামলী পরিবহণের একটি বাস চড়ে দিনাজপুর এসেছিলেন বলেও জানান প্রতক্ষ্যদর্শীরা।

ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. পার্থজ্বীময় সরকার জানান, মঙ্গলবার রাতে স্থানীয় লোকজন তাকে অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি করে। দীর্ঘ সময় ধরে না খেয়ে থাকায় এবং পর্যাপ্ত পুষ্টিগুণ সম্পন্ন খাবার না খাওয়ায় তার শরীর দুর্বল হয়ে পড়েছে। তাকে স্যালাইন দেওয়া হয়েছে এবং প্রয়োজনীয় অন্যান্য চিকিৎসা দেওয়া হচ্ছে। তিনি বর্তমানে ৬০ ভাগ সুস্থ।

এ বিষয়ে ঘোড়াঘাট-হাকিমপুর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার শরিফুল ইসলাম বলেন,  আটক রোহিঙ্গা যুবক সুস্থ হয়ে উঠলে তাকে তার ক্যাম্পে পাঠানোর ব্যবস্থা করা হবে। এ বিষয়ে টেকনাফ থানার সঙ্গে যোগাযোগ করেছি। তার সঙ্গে আরও কোনো রোহিঙ্গা পালিয়ে এসেছে কি না, তিনি কতদিন আগে ক্যাম্প থেকে পালিয়েছেন এবং তাকে দিনাজপুরে কে নিয়ে এসেছে- তা আমরা খতিয়ে দেখছি।  


বাংলাদেশ সময় ১৬২৪, মে ২৫, ২০২২
এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।